ঢাকা, বৃহস্পতিবার ২০, জুন ২০২৪ ১৫:১৫:২৭ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
সিলেট ও ​​সুনামগঞ্জে অবনতি, আরও ৩ জেলায় বন্যার শঙ্কা যাত্রাবাড়ীতে দম্পতিকে গলা কেটে হত্যা কক্সবাজার সীমান্তে গুলি ছোড়ার ঘটনা জাতিসংঘে উত্থাপন সুফিয়া কামাল গণতান্ত্রিক ও নারী মুক্তি আন্দোলনের পথিকৃৎ: প্রধানমন্ত্রী কবি সুফিয়া কামালের জন্মদিন আজ ঈদের ছুটি শেষে ঢাকায় ফিরছে কর্মজীবী মানুষ

নারী উদ্যোক্তাদের সহায়তা দেবে আইএলও প্রগ্রেস প্রজেক্ট

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:৫৫ পিএম, ২০ আগস্ট ২০২৩ রবিবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

চট্টগ্রাম অঞ্চলের নারী উদ্যোক্তাদের ব্যবসার উন্নয়নে আইএলও প্রগ্রেস প্রজেক্টের মাধ্যমে চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (সিডব্লিউসিসিআই) সহায়তা দেবে। এ বিষয়ে ইতিমধ্যে বিভিন্ন স্টেক হোল্ডারদের নিয়ে একটি বিশেষজ্ঞ পুল গঠন করা হয়েছে।
সম্প্রতি সিডব্লিউসিসিআই-এর সেমিনার হলে চেম্বারের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও সিডব্লিউসিসিআই আইএলও প্রগ্রেস প্রজেক্টের চেয়ারম্যান ডা. মুনাল মাহবুবের সভাপতিত্বে এক সমন্বয় সভায় এ তথ্য জানানো হয়।
সভার শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সিডব্লিউসিসিআই’র পরিচালক শাহেলা আবেদীন। এরপর পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে সিডব্লিউসিসিআই ও আইএলও প্রগ্রেস প্রজেক্ট সম্পর্কে সভাকে অবহিত করা হয়।
অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে আইএলও প্রগ্রেস প্রজেক্টের ন্যাশনাল প্রোগ্রাম কো-অর্ডিনেটর আলেক্সিয়াস চিচাম বলেন, চট্টগ্রাম অঞ্চলের নারী উদ্যোক্তারা তাদের ব্যবসা সংক্রান্ত সব ধরনের পরামর্শ ও সহযোগিতা গ্রহণ করতে পারবেন। সিডব্লিউসিসিআই এই সার্ভিস পরিচালনার মাধ্যমে শুধু চট্টগ্রাম নয়, চট্টগ্রাম অঞ্চল তথা চট্টগ্রাম, খাগড়াছড়ি, রাঙামাটি, বান্দরবান জেলার নারী উদ্যোক্তাদের সহযোগিতা করতে পারবে। এছাড়াও তিনি আইএলও প্রগ্রেস প্রজেক্ট ও বিজনেস ডেভেলপমেন্ট সাপোর্ট সার্ভিসের খুঁটিনাটি বিশদভাবে তুলে ধরেন।
সিডব্লিউসিসিআই প্রেসিডেন্ট মনোয়ারা হাকিম আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন এসএমই ফাউন্ডেশনের উপ-মহাব্যবস্থাপক আব্দুস সালাম সর্দার।
তিনি তার বক্তব্যে সিডব্লিউসিসিআই আইএলও প্রগ্রেস প্রজেক্টের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়ে বলেন, সিডব্লিউসিসিআই আইএলও প্রগ্রেস প্রজেক্টের মতো এসএমই ফাউন্ডেশনসহ বাংলাদেশের অন্যান্য প্রতিষ্ঠানগুলো উদ্যোক্তাদের বিজনেস ডেভেলপমেন্ট সাপোর্ট সার্ভিস প্রদানের লক্ষ্যে এ ধরনের পুল গঠন করতে পারে, যা আমাদের সকলের জন্য অনুকরণীয় বলে আমি মনে করি।
অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন সিডব্লিউসিসিআই’র সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আবিদা মোস্তফা। সিডব্লিউসিসিআই প্রেসিডেন্ট মনোয়ারা হাকিম আলী এ ধরনের উদ্যোগ গ্রহণের জন্য আইএলও প্রগ্রেস প্রজেক্টকে ধন্যবাদ জানিয়ে বলেন, পিছিয়ে পড়া চট্টগ্রামের নারী উদ্যোক্তাদের এগিয়ে নিতে আপনাদের সকলের সম্মিলিত সহযোগিতা অত্যন্ত জরুরি। সঠিক সহযোগিতা ও দিক নির্দেশনা পেলে আমরা সামনে এগিয়ে যেতে পারবো।
সমাপনী বক্তব্যে অনুষ্ঠানের সভাপতি ও সিডব্লিউসিসিআই আইএলও প্রগ্রেস প্রজেক্টের চেয়ারম্যান ডা. মুনাল মাহবুব বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকেই সিডব্লিউসিসিআই এ অঞ্চলে নারী উদ্যোক্তাদের উন্নয়নে কাজ করে যাচ্ছে। আইএলও প্রগ্রেস প্রজেক্টের সহযোগিতায় আমাদের কর্মকা-কে আরো বেশি শক্তিশালী করতে পারবো।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন কর কমিশনার অঞ্চল-১ এর সহকারী কমিশনার সাহেদ আহমেদ তোপাদার, কাস্টমস এন্ড ভ্যাট, চট্টগ্রাম-এর সহকারী কমিশনার মৌসুমী সরকার, বিটাক চট্টগ্রাম-এর অতিরিক্ত পরিচালক পবিত্র কুমার কবিরাজ, বিএসটিআই’র সহকারী পরিচালক ফিরোজ আহমেদ, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী  পরিচালক নাসরিন আক্তার, বাংলাদেশ কাউন্সিল অব সাইন্স এন্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (বিসিএসআইআর) চট্টগ্রাম ল্যাবরেটরির প্রিন্সিপাল সাইন্টিফিক অফিসার ড. শ্রীবাশ চন্দ্র ভট্টাচার্য, বাংলাদেশ ব্যাংক চট্টগ্রাম শাখার জয়েন্ট ডিরেক্টর মো. রেজাউল করিম, লার্নার এক্সপ্রেসের ফাউন্ডার ও সিইও এবং এনএসডিএ’র এসেসর চৌধুরী মো. আসাদ আল জাবেরী।