ঢাকা, শুক্রবার ২১, জুন ২০২৪ ১৪:৩৪:৩৯ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
মোদির আমন্ত্রণে আজ ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী ঘুমন্ত অবস্থায় পাহাড়ধস, স্বামী-স্ত্রীর মৃত্যু ঈদের আমেজ শেষে ঢাকামুখী মানুষের চাপ সিলেটে বন্যায় বিপর্যস্ত জনজীবন আনারকন্যা ডরিনকে ডাকল ভারতের সিআইডি সিলেট ও ​​সুনামগঞ্জে অবনতি, আরও ৩ জেলায় বন্যার শঙ্কা

বইমেলায় অপলা হায়দারের “ক্লান্ত পাখি” 

নিজস্ব প্রতিবেদকঃ | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৮:৫৯ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০২৩ সোমবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

একুশে বইমেলায় আসছে লেখক অপলা হায়দারের প্রথম ছড়ার গল্পের বই “ক্লান্ত পাখি” ।  বইটির প্রচ্ছদ করেছেন কিরিটি সাহা।
পাওয়া যাবে জাগৃতি প্রকাশনীর  ৪৮০, ৪৮১, ৪৮২ নম্বর স্টলে।

‘ক্লান্ত পাখি’ ছড়ার গল্পের বইটি একটি পাখি আর অহনের গল্প। বইটি অহন কিভাবে তৃষ্ণার্থ পাখিটির যত্নি নিয়ে পরবর্তীতে বন্ধুত্ব গড়েছে তার উপর। 
অপলা হায়দার। বাবা আলী হায়দার খান, মা সুফিয়া হায়দার। অপলা, ঢাকা বিশ্ববিদ্যালয় বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। পরর্বতীতে আহছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ করেছেন। র্বতমানে তিনি একটি আইটি সাইটে র্কমরত আছনে। সহর্ধমী ও ছেলে-মেয়েকে নিয়ে যুক্তরাষ্ট্রে বসবাস করছনে। 
      ২০০৭ সালে তার প্রথম প্রকাশতি ছোট গল্পের বই ‘পুনরাবৃত্তি’ দিয়ে লোখালিখির যাত্রা শুরু হয়। ‘ক্লান্ত পাখি’ তার উনশিতম বই আর প্রথম ছড়ার গল্পের বই।

লেখকের প্রকাশিত অন্যান্য বইগুলো হলো- আকাশ ভরা আলো, প্লাস্টিক পুতুল, ৫ শ্রাবন, অরিত্র,পাতা ঝরা দিন, বটবৃক্ষ ক্লাস, অবেলায় বসন্ত, এবং ফিল্ড ওয়ার্ক, অজানা অপেক্ষা, অতল গহীনে, একলা চলো রে, পুনশ্চ, অসমতল, আঁট সাঁট জীবন, অত:পর, অদূরে চিলেকোঠা, পুনরাবৃত্তি।