ঢাকা, মঙ্গলবার ০২, মার্চ ২০২১ ৩:৩৪:০৬ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
করোনার টিকার জন্য নিবন্ধন করেছে প্রায় ৪৪ লাখ করোনায় আরও ৮ মৃত্যু, শনাক্ত ৫৮৫ আমরা চাই মানুষ বীমা সম্পর্কে আরো আস্থাশীল হোক: প্রধানমন্ত্রী অগ্নিঝরা মার্চের প্রথম দিন আজ মশক নিধনে ডিএনসিসির অভিযানে ১১ লাখ টাকা জরিমানা

শিশু নির্যাতনের চেয়ে জঘন্য অপরাধ নেই: মার্কিন রাষ্ট্রদূত

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০২:৫৫ পিএম, ১৯ জানুয়ারি ২০২১ মঙ্গলবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মানব পাচার রোধে কাজের ক্ষেত্রে বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্র সরকারের অব্যাহত অংশীদারিত্বের বিষয়টি গুরুত্বের সাথে তুলে ধরে মার্কিন রাষ্ট্রদূত আর্ল মিলার বলেছেন, যৌনকর্মীদের শিশুরা মানবপাচারের জন্য ঝুঁকির মধ্যে রয়েছে। শিশুদের শোষণ ও নির্যাতনের চেয়ে জঘন্য কোন অপরাধ নেই।

রাষ্ট্রদূত মিলার শিশু নিবাস ‘শিশুদের জন্য আমরা’ পরিদর্শন করে এসব বলেন। ঢাকাস্থ মার্কিন দূতাবাস মঙ্গলবার (১৯ জানুয়ারি) এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব জানিয়েছে।

পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনও শিশু নিবাস ‘শিশুদের জন্য আমরা’ পরিদর্শন করেছেন। এ সময়ে তারা এই প্রকল্পের প্রতিষ্ঠাতা ও সভাপতি হাজেরা বেগমের সাথে পথশিশুদের সহায়তা ও যৌনপাচার বন্ধে বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেছেন। সাবেক যৌনকর্মী বেগম, একটি আশ্রয়কেন্দ্র এবং দারিদ্র বিমোচনের মাধ্যমে অন্য পথশিশুদের জোরপূর্বক যৌনকর্মী হওয়া থেকে রক্ষায় তার দর্শন নিয়েও আলোচনা করেন।

পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন বলেন, বাংলাদেশ তার অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন অভিযাত্রায় কেউ যাতে পিছিয়ে না থাকে সে বিষয়ে প্রতিশ্রুতিবদ্ধ। বাংলাদেশ সরকার এবং যুক্তরাষ্ট্র সকলকে শিশু শোষণ ও নির্যাতন সংশ্লিষ্ট যে কোন ধরনের সন্দেহজনক কার্যকলাপের তথ্য ফোনের মাধ্যমে ৯৮৭ নম্বরে কল করে জাতীয় শিশু সহায়তা (ন্যাশনাল চাইল্ড হেল্পলাইন)-কে জানাতে উৎসাহিত করে থাকে।

-জেডসি