ঢাকা, মঙ্গলবার ১৯, মার্চ ২০২৪ ৮:৩১:২২ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীর আলোচনা সভায় যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী গাজীপুরে সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ আরো শিশুসহ ৪ জনের মৃত্যু তিনদিনের সফরে সুইডেনের রাজকন্যা ঢাকায় অবন্তিকার আত্মহত্যা, তদন্ত কমিটির প্রথম সভা আজ গাজীপুরে সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ আরও দুজনের মৃত্যু শিশু শিক্ষার বিকাশে প্রাথমিক শিক্ষাকে জাতীয়করণ করেন বঙ্গবন্ধু ধানমন্ডিতে জাতির পিতার প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
শব্দদূষণের শাস্তি কি জেনে নিন

শব্দদূষণের শাস্তি কি জেনে নিন

শব্দদূষণকে চিহ্নিত করা হয় নীরব ঘাতক হিসেবে। যানবাহনের হর্ন,উচ্চ শব্দে গান ও মাইক বাজানো, কলকারখানার আওয়াজ, পাথর ভাঙ্গার যন্ত্রের শব্দ, মিক্সার যন্ত্রের শব্দ প্রভৃতির মাধ্যমে এই নীরব ঘাতক মানবদেহে প্রবেশ করে।


০২:২৩ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০১৯ মঙ্গলবার

বাংলাদেশে ধর্ষণের শাস্তি ও তার প্রয়োগ

বাংলাদেশে ধর্ষণের শাস্তি ও তার প্রয়োগ

মানুষের দ্বারা সংগঠিত জঘন্য অপরাধগুলোর মধ্যে জঘন্যতম  হলো ধর্ষণ। ধর্ষণের শাস্তি সব সমাজ ব্যবস্থাতেই রয়েছে। তবে স্থান, কাল, পাত্রভেদে তাতে তারতম্য দেখা যায়।


১১:৪৫ এএম, ১৩ ফেব্রুয়ারি ২০১৯ বুধবার

বাংলাদেশের আইনে আত্মহত্যায় প্ররোচনার শাস্তি  

বাংলাদেশের আইনে আত্মহত্যায় প্ররোচনার শাস্তি  

আত্মহত্যা কোন সমস্যার সমাধান নয়। এই কথাটা কমবেশি প্রায় সবারই জানা থাকলেও থেমে নেই আত্মহত্যার ঘটনা। দুঃখজনক হলেও সত্যি যে মানুষের মধ্যে আত্মহত্যার প্রবণতা দিন দিন বেড়েই চলেছে।


০৪:২১ পিএম, ২ ফেব্রুয়ারি ২০১৯ শনিবার

আবাসিক এলাকায় উচ্চশব্দে গান : শাস্তি কী

আবাসিক এলাকায় উচ্চশব্দে গান : শাস্তি কী

উচ্চ স্বরে গান বাজানোর ঘটনা রাজধানীসহ সারাদেশে এক অতিসাধারণ ব্যাপার। গায়ে হলুদ, বিয়ে কিংবা জন্মদিনের উৎসবে আমরা নিছক আনন্দ করার ছলে সারাদিন কিংবা রাতভর উচ্চশব্দে মাইকে গান বাজিয়ে থাকি।


১২:০৮ এএম, ২০ আগস্ট ২০১৮ সোমবার

অনলাইনে হয়রানির শিকার? যা করবেন

অনলাইনে হয়রানির শিকার? যা করবেন

ক্যাম্পাসেই তানিয়া আর সাব্বিরের (ছদ্মনাম) পরিচয়। বন্ধুত্ব দিয়ে শুরু হলেও পরে তা প্রেমে পরিনত হয়। বছর তিনেক না যেতেই ভেঙে গেল সম্পর্ক। ঘটনা এতটুকুতে শেষ হলে পারত।


০৭:৩০ পিএম, ৬ নভেম্বর ২০১৭ সোমবার

যৌতুকের শাস্তি কী?

যৌতুকের শাস্তি কী?

যৌতুক এক ধরনের সামাজিক ব্যাধি। বিয়ের সময় বা বিয়ের পরে অনেক নারী যৌতুকের কারণে নির্যাতনের শিকার হন। অনেক সময় ঘটনা মৃত্যু পর্যন্ত গড়ায়। যৌতুকের কারণে কখনো কখনো সংসারজীবনে নেমে আসে অশান্তি। অনেক সময় সংসার ভেঙে যাওয়ার উপক্রম হয়ে থাকে।


০৬:৫৫ এএম, ১ অক্টোবর ২০১৭ রবিবার

তালাকের পরও কি কোনো নারী ভরণপোষণ পাবেন?

তালাকের পরও কি কোনো নারী ভরণপোষণ পাবেন?

একটি বেসরকারি ব্যাংকের কর্মকর্তা রহিমা সুলতানা (ছদ্মনাম)। দাম্পত্য কলহের জেরে তাঁর ব্যবসায়ী স্বামী তাঁকে তালাকের নোটিশ পাঠিয়েছেন। আকস্মিক এই নোটিশে হতভম্ব রহিমা। কী করবেন, ভেবে পাচ্ছেন না। এমতাবস্থায় তিনি একজন আইনজীবীর শরণাপন্ন হলেন।


০৫:৩১ পিএম, ২২ সেপ্টেম্বর ২০১৭ শুক্রবার

প্রথম স্ত্রীর অনুমতি ছাড়া দ্বিতীয় বিয়েতে শাস্তি কী

প্রথম স্ত্রীর অনুমতি ছাড়া দ্বিতীয় বিয়েতে শাস্তি কী

রোজিনা খাতুন (ছদ্মনাম)। একটি গার্মেন্টসে অপারেটর হিসেবে কাজ করেন। দুই বছর আগে রহিম মিয়া নামের এক ব্যক্তির সঙ্গে বিয়ে হয়। এরপর ঘরে একটি মেয়েসন্তান জন্ম নেয়। কিন্তু রোজিনা জানতে পারেন তাঁর স্বামী আরেকটি বিয়ে করেছেন তাঁকে না জানিয়ে।


আত্মহত্যায় ব্যর্থ হলে শাস্তি কী

আত্মহত্যায় ব্যর্থ হলে শাস্তি কী

কোনো নারী বা পুরুষ ভিন্ন কারনে আত্মহত্যার চেষ্টা করলে অথবা আত্মহত্যায় ব্যর্থ হলে শাস্তি ভোগ করতে হবে। কেননা বাংলাদেশ দণ্ডবিধি অনুযায়ী আত্মহত্যার চেষ্টা করা একটি অপরাধের শামিল। এমন ধরনের ঘটনা সম্পর্কে হয়তো জানে না। কিন্তু আত্মহত্যায় ব্যর্থ হলে কী শাস্তি রয়েছে তা নিয়ে আলোকপাত করা হলো।


কোন পরিস্থিতিতে অপরাধ করলে শাস্তি হবে না?

কোন পরিস্থিতিতে অপরাধ করলে শাস্তি হবে না?

হঠাৎ আপনি রাস্তায় কোনো ছিনতাইকারীর কবলে পড়লেন। আপনাকে সেই ছিনতাইকারী অস্ত্র দিয়ে আঘাত করার চেষ্টা করছে। আপনি সেই আঘাত থেকে বাঁচার জন্য, জীবনের নিরাপত্তার জন্য প্রয়োজনীয় প্রতিরোধ গড়তে অপরাধ করলেও আইনের দৃষ্টিতে অপরাধী হিসেবে বিবেচ্য হবেন না।