ঢাকা, বৃহস্পতিবার ০২, মে ২০২৪ ২০:৫৯:১৮ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
জনগণ তাদের পছন্দের প্রতিনিধি নির্বাচিত করুক: প্রধানমন্ত্রী সবজির বাজারে স্বস্তি নেই যুদ্ধকে ‘না’ বলতে আন্তর্জাতিক সম্প্রদায়কে আহ্বান জানিয়েছি ভারী বর্ষণে মহাসড়কে ধস, চীনে ২৪ প্রাণহানি রাজবাড়ীতে ট্রেন লাইনচ্যুত, রেল যোগাযোগ বন্ধ

আরও এক ইতিহাসের সামনে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:৩৫ পিএম, ১০ মার্চ ২০২৪ রবিবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

আরও এক ইতিহাস গড়ার হাতছানি বাংলাদেশের নারী ফুটবলারদের সামনে। সাফ অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে নামছে বাঘিনীরা।

রোববার (১০ মার্চ) নেপালের আনফা স্পোর্টস কমপ্লেক্সে বিকেল সোয়া তিনটায় শুরু হবে ম্যাচটি।

গত বছরে সাফ অনূর্ধ্ব-১৭ নারী সাফ চ্যাম্পিয়নশিপে চ্যাম্পিয়ন হয়েছিল অতিথি দল রাশিয়া। এবার অনূর্ধ্ব-১৬ ক্যাটাগরির সাফ চ্যাম্পিয়নশিপ আয়োজন করেছে সাফ। অনূর্ধ্ব-১৭, অনূর্ধ্ব-১৬ ও অনূর্ধ্ব-১৫ ক্যাটাগরিতে মোট ৫ আসরে সর্বোচ্চ দুবার শিরোপা জয় করেছে ভারত। অন্যদিকে একবার করে শিরোপার স্বাদ পেয়েছে বাংলাদেশ, রাশিয়া ও নেপাল। তাই বাংলাদেশের কিশোরীদের সামনে সুযোগ ভারতকে ছুঁয়ে ফেলার।

টুর্নামেন্টে এখন পর্যন্ত অপরাজিত বাংলাদেশ। এর আগে, গ্রুপ পর্বে ভারতের বিপক্ষে ৩-১ গোলের দারুণ এক জয় পেয়েছিল তারা। এ ছাড়া প্রথম ম্যাচে স্বাগতিক নেপালকে ২-০ গোলে হারায় বাংলাদেশ।

ভুটানের বিপক্ষেও ৬-০ ব্যবধানে জয় পেয়েছিল বাংলার মেয়েরা। তাই ফাইনালের আগে আত্মবিশ্বাসী সাইফুল বারী টিটুর শিষ্যরা।


বাংলাদেশ দলের অধিনায়ক অর্পিতা বিশ্বাসের মন্তব্য, আমাদের টার্গেট হচ্ছে চ্যাম্পিয়ন হয়ে বাংলাদেশে ফিরে যাওয়া।

বাংলাদেশের প্রত্যাশা নিয়ে টিটুর ভাষ্য, ফাইনাল একটাই ম্যাচ। জিতলেই চ্যাম্পিয়ন। মেয়েদের আসলে সেভাবেই তৈরি করা যে এটা ফাইনাল, জিতলেই তোমরা চ্যাম্পিয়ন, ট্রফি নিয়ে বাড়ি ফিরতে পারবে। এখন আর মাঠের কাজ করা বিষয় নয়, মূল হচ্ছে ওদেরকে অনুপ্রাণিত করা।

হেড কোচ যোগ করেন, ছোট দেশ হয়েও আমরা তাদের সঙ্গে লড়াই করছি, এটাই হচ্ছে আমাদের অর্জন। ফাইনালে আমরা স্বাভাবিক খেলাটা খেলব, তবে আমাদের সেরা এফোর্ট দিতে হবে।

অন্যদিকে ভারতের লক্ষ্য থাকবে গ্রুপ পর্বে হারের প্রতিশোধ নেওয়া। সেই সঙ্গে তৃতীয় শিরোপার খোঁজে মাঠে নামবে ২০১৯ সালের চ্যাম্পিয়নরা।