ঢাকা, রবিবার ২৮, এপ্রিল ২০২৪ ২:৪৬:৪১ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
খিলগাঁওয়ে একইদিনে তিন শিশুর মৃত্যু শেরে বাংলার কর্মপ্রচেষ্টা নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করবে বৃষ্টি কবে হবে, জানাল আবহাওয়া অফিস শেরে বাংলা এ কে ফজলুল হকের মাজারে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা তাপমাত্রা ৪৫ ডিগ্রি ছাড়াবে আগামী সপ্তাহে থাইল্যান্ডের গভর্নমেন্ট হাউসে দ্বিপাক্ষিক বৈঠকে প্রধানমন্ত্রী

ঈদে মুক্তির অপেক্ষায় ৫ সিনেমা

বিনোদন ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১১:৩৩ এএম, ১৯ মার্চ ২০২৪ মঙ্গলবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

প্রতি বছরই ঈদে দেশের প্রেক্ষাগৃহে একসঙ্গে মুক্তি পায় একাধিক সিনেমা। ঈদের ছুটিতে দেশের প্রেক্ষাগৃহে তুলনামূলক দর্শকের আনাগোনাও বেড়ে যায়। এ কারণেই এ সময় সিনেমা মুক্তির তালিকা বেশ বড় থাকে। সে ধারাবাহিকতা বজায় থাকছে এ বছরেও।

ঈদকে সামনে রেখে সিনেমা মুক্তি নিয়ে ব্যস্ত আছেন নির্মাতা, প্রযোজক ও পরিবেশকরা। চূড়ান্তভাবে ঈদের সিনেমা মুক্তির তালিকা এখনো না এলেও অনেক নির্মাতাই ঈদে তাদের সিনেমা মুক্তির বিষয়ে জানিয়েছেন স্পষ্ট করেই।


কাজলরেখা

কিছুদিন আগেই ঘটা করে দেশের জনপ্রিয় নির্মাতা গিয়াস উদ্দিন সেলিম ঘোষণা দিয়েছেন ‘কাজলরেখা’ সিনেমাটি মুক্তি পাবে ঈদে। মৈমনসিংহ গীতিকার ‘কাজলরেখা’ অবলম্বনে সিনেমাটি নির্মাণ করেছেন সেলিম। কাজলরেখার নাম ভূমিকায় অভিনয় করেছেন মন্দিরা চক্রবর্তী। সুচ কুমারের বেশে দেখা যাবে শরিফুল রাজকে। কঙ্কণ দাসীর খলচরিত্রে অভিনয় করেছেন রাফিয়াথ রশিদ মিথিলা। ঈদে সিনেমা মুক্তির বিষয়ে নির্মাতা বলেন, ‘আমরা এখন ২০২৪ সালে বাস করছি আর আমাদের সিনেমার গল্পটা এখন থেকে ৪০০ বছর আগে লেখা। সে সময়ের মানুষের বিনোদনের যে ধারা ছিল, সেটা এ সময়ে এসেও প্রাসঙ্গিক। এ কারণে আমি মনে করি, কাজলরেখা দর্শক দেখবে। আমার মনে হয় কাজলরেখা মুক্তির উপযুক্ত সময় হচ্ছে উৎসব। ঈদ ও বৈশাখ আমরা পাচ্ছি।’

রাজকুমার

ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়ক শাকিব খান। প্রতি ঈদেই মুক্তি পায় তার সিনেমা। এবারের ঈদে শাকিব খান অভিনীত ও হিমেল আশরাফ পরিচালিত সিনেমা ‘রাজকুমার’ মুক্তি পাবে বলে জানিয়েছেন নির্মাতা। সিনেমাটিতে শাকিবের নায়িকা যুক্তরাষ্ট্রের কোর্টনি কফি। হিমেল আশরাফ জানান, শাকিব খান তার সেরাটা দিয়েছেন এ সিনেমায়। ঈদে সিনেমাটি মুক্তির পরিকল্পনা তাদের। ঢাকা, পাবনা, কুষ্টিয়া, মানিকগঞ্জ, টাঙ্গাইল, গাজীপুর, বান্দরবান, ভারত ও যুক্তরাষ্ট্রে শুটিং হয়েছে রাজকুমার সিনেমাটির।

মোনা: জ্বীন-২

গত বছর ঈদে মুক্তি পেয়েছিল ‘জ্বীন’ সিনেমাটি আর এ বছর আসছে সিনেমাটির সিকুয়াল ‘মোনা: জ্বীন-২’। প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া ঘোষণা দিয়েছে এ ঈদে কামরুজ্জামান রোমান পরিচালিত সিনেমা মোনা: জ্বীন-২ মুক্তি পেতে যাচ্ছে। এরই মধ্যে সিনেমাটি সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পেয়েছে। সত্য ঘটনা থেকে অনুপ্রাণিত হয়ে তৈরি হয়েছে মোনার চিত্রনাট্য। জামালপুরে এক বাড়িতে জিনের উৎপাত। ফলে বাড়ির মালিক নিজ বাড়ি ছেড়ে মাদ্রাসাকে ভাড়া দেন। কিন্তু মাদ্রাসার ছাত্র ও শিক্ষক জিনের উৎপাতে সে বাড়ি ছেড়ে দেয়। জিন কেন উৎপাত করছে? সে কী চায়? সে কি কারো ক্ষতি করছে? এসব প্রশ্ন সামনে রেখে এগিয়েছে মোনার গল্প। নাম ভূমিকায় অভিনয় করেছেন সুপ্রভাত। আরো আছেন তারিক আনাম খান, আহমেদ রুবেল, দীপা খন্দকার, আরিয়ানা, সাজ্জাদ হোসেন, সামিনা বাসার, শেহজাদ ওমর, রেবেকা, মাহমুদুল হাসান মিঠু, শামীম প্রমুখ।

ওমর

দীর্ঘদিন পর নতুন সিনেমা নিয়ে আসছেন মুহাম্মদ মোস্তফা কামাল রাজ। তার পরিচালিত সিনেমা ‘ওমর’ মুক্তি পাবে এ ঈদে। নির্মাতা নিজেই বিষয়টি জানিয়েছেন। মুহাম্মদ মোস্তফা কামাল রাজ বলেন, ‘এ রোজার ঈদেই মুক্তির জন্য প্রস্তুত ওমর। সিনেমাটি নিয়ে আমি আশাবাদী।’ সিনেমায় ওমর চরিত্রটিতে অভিনয় করেছেন শরীফুল রাজ। এতে আরো অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, ফজলুর রমান বাবু, নাসির উদ্দিন খান, রোজী সিদ্দিকী, আয়মান সিমলা প্রমুখ।

এশা মার্ডার: কর্মফল

‘ব্ল্যাক ওয়ার’ খ্যাত নির্মাতা সানী সানোয়ারের নতুন সিনেমা ‘এশা মার্ডার: কর্মফল’। নির্মাতা ঘোষণা দিয়েছেন এ ঈদেই প্রেক্ষাগৃহে আসবে সিনেমটি। এশা মার্ডার: কর্মফল সিনেমায় দুটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন আজমেরী হক বাঁধন ও পূজা ক্রুজ। আরো অভিনয় করবেন মিশা সওদাগর, শহিদুজ্জামান সেলিম, সুমিত সেনগুপ্ত, শতাব্দী ওয়াদুদ, শরীফ সিরাজ, নিবির আদনান নাহিদ, এজাজ আহমেদ, মাজনুন মিজান, আনিসুল হক বরুণ, সুষমা সরকার, দীপু ঈমাম। হক বাঁধনকে এ সিনেমায় দেখা যাবে নারী পুলিশ কর্মকর্তার চরিত্রে।

নির্মাতা জানান ‘সিনেমাটি হতে যাচ্ছে সত্য ঘটনা কেন্দ্র করে। আজিমপুরে ঘটে যাওয়া একটি খুনের ঘটনা ঘিরে এ সিনেমার গল্প। ১৯ মার্চ আসছে সিনেমাটির টিজার।