ঢাকা, শনিবার ২০, এপ্রিল ২০২৪ ১৪:০৪:৪৫ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
হাসপাতালের কার্ডিয়াক আইসিইউ পুড়ে ছাই, রক্ষা পেল ৭ শিশু সবজির বাজার চড়া, কমেনি মুরগির দাম সারা দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি কৃষক লীগ নেতাদের গণভবনের শাক-সবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি, হিট এলার্ট জারি শিশু হাসপাতালের আগুন সম্পূর্ণ নিভেছে

কথাসাহিত্যিক ঝর্ণা রহমান পেলেন `বেগম নুরজাহান পদক`

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৯:২১ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২১ শুক্রবার

ফাইল ছবি

ফাইল ছবি

নূরজাহান বেগম  পদক প্রদান করা হয় কবি ও কথাসাহিত্যিক ঝর্ণা রহমানকে।কথাসাহিত্যে অসামান্য অবদানের জন্য তাকে এ পদক দেয়া হয়।
২৩, সেপ্টেম্বর বৃহস্পতিবার বাংলাদেশ নারী লেখক সোসাইটি কর্তৃক নূরজাহান বেগম পদক প্রদান - ২০২১ ও প্রতিষ্ঠা বার্ষিকী  শিল্পকলা একাডেমির সঙ্গীত ও নৃত্যকলা মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলঙ্কৃত করেন জাতি সত্তার কবি মুহম্মদ নূরুল হুদা, মহা পরিচালক, বাংলা একাডেমি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-প্রকৌশলী বদরুল হাসান খান, বিশিষ্ট সংগীত শিল্পী,প্রাবন্ধিক ও কবি কামরুল ইসলাম, সাধারণ সম্পাদক বঙ্গীয় সাহিত্য-সংস্কৃতি সংসদ,কবি ও  এই বছর সংবর্ধিত হয়েছেন, কথাসাহিত্যিক সেলিনা হোসেন। বাংলা সাহিত্যে সফল অবদানের জন্য, " The Mother of Literature " পদক দেওয়া হয় তাঁকে।  তবে তিনি অসুস্থ থাকায় অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি। 
কবি ও কথাসাহিত্যিক ঝর্ণা রহমান পদক প্রাপ্তির অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন...  'এই পদক সত্যিই আমাকে সম্মানিত করেছে, আমি আবেগাপ্লুত, আমি কৃতজ্ঞ বাংলাদেশ নারী লেখক সোসাইটির কাছে।'

এছাড়াও গুণীজন সম্মাননা গ্রহণ করেন,
আমেনা আফতাব ( প্রবন্ধে), 
মালেকা ফেরদৌস (কবিতা ও অনুবাদ সাহিত্যে), 
মিনা মাশরাফী (কিশোর গল্পে)

করোনাকালীন সময়ে বিনামূল্যে করোনা রোগীদের খাবার দিয়ে সহযোগিতা করেছে "মানুষের তরে মানুষ" সংগঠনটি। তাদের অবদানের জন্য স্মারক প্রদান করা হয়।