ঢাকা, শুক্রবার ২৯, মার্চ ২০২৪ ৭:০৯:৫১ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
বিশ্বে প্রতিদিন খাবার নষ্ট হয় ১০০ কোটি জনের বাসায় পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া ট্রেনে ঈদযাত্রা: ৭ এপ্রিলের অগ্রিম টিকিট বিক্রি শুরু গাজায় নিহত বেড়ে ৩২ হাজার ৪৯০ অ্যানেস্থেসিয়ার ওষুধ বদলানোর নির্দেশ স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঈদ কেনাকাটায় ক্রেতা বাড়ছে ব্র্যান্ড শপে বাঁচানো গেল না সোনিয়াকেও, শেষ হয়ে গেল পুরো পরিবার

চট্টগ্রামে মাসব্যাপী নারী উদ্যোক্তা মেলা কাল থেকে শুরু

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪.কম

আপডেট: ০৮:৫০ পিএম, ২ নভেম্বর ২০১৭ বৃহস্পতিবার

বন্দর নগরী চট্টগ্রামের রেলওয়ে পলোগ্রাউন্ডে আগামীকাল বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে মাসব্যাপী আন্তর্জাতিক নারী উদ্যোক্তা মেলা। চিটাগং উইম্যান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (সিডব্লিওসিসিআই) উদ্যোগে একাদশ বারের মতো ‘ইন্টারন্যাশনাল উইম্যানস এসএমই এক্সপো বাংলাদেশ’ শীর্ষক এই মেলা অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার বিকেলে হোটেল আগ্রাবাদের ক্রিস্টল বলরুমে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সিডব্লিওসিসিআই’র প্রেসিডেন্ট মনোয়ারা হাকিম আলী।

সংবাদ সম্মেলনে তিনি জানান, সিডব্লিওসিসিআই’র উদ্যোগে এবং রপ্তানী উন্নয়ন ব্যুরো, দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি, শিল্প মন্ত্রণালয় কর্তৃক প্রতিষ্ঠিত এসএমই ফাউন্ডেশন, পাট মন্ত্রণালয়ের আওতাধীন জুট ডাইভারর্সিফিকেশন প্রমোশন সেন্টারের সহযোগিতায় এই মেলা অনুষ্ঠিত হবে।

সম্মেলনে জানান হয়, এবারের মেলায় ছোট বড় প্রায় সাড়ে তিনশটি স্টল এবং ১৫টি প্যাভেলিয়ন রয়েছে। মেলায় নারী উদ্যোক্তাদের স্বল্পমূল্যে অংশগ্রহণের সুযোগ দেওয়া হয়েছে। মেলার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার জন্য অস্থায়ী পুলিশ ক্যাম্প, সিসিটিভি ক্যামেরা, বেসরকারি নিরাপত্তারক্ষী, ফায়ার সার্ভিসসহ র‌্যাবের টহল দল থাকবে।

এছাড়াও শিশুদের বিনোদনের জন্য বিনোদন পার্কসহ নগরীর স্কুলগুলোতে শিশুদের জন্য বিনামূল্যে টিকেট সরবরাহের ব্যবস্থা রাখা হয়েছে। মেলার সৌন্দর্য বিকাশের জন্য আকর্ষণীয় তোরণ, দৃষ্টিনন্দন ফোয়ারা ও সুউচ্চ টাওয়ার নির্মাণ করা হয়েছে। মেলার সার্বিক কর্মকাণ্ড সঠিকভাবে পরিচালনার জন্য সার্বক্ষণিকভাবে অফিস স্থাপন করা হয়েছে।

মেলায় ‘চতুর্থ এসএমই ব্যাংকিং ম্যাচ-মেকিং ফেয়ার’, ‘চিটাগং মেগা ফুড কার্নিভাল’, ‘পাট পণ্য মেলা’ ছাড়াও নতুন আকর্ষন হিসেবে এবার থাকছে ওয়াটার ড্যান্স, এলইডি জায়ান্ট স্ক্রিন আর মেলার বিরাট অংশজুড়ে ফ্রি-ওয়াইফাই জোন।

মেলার উদ্বোধনী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন। এছাড়া সংসদ সদস্য এম এ লতিফ, এবিএম ফজলে করিম চৌধুরী, ওয়াসিকা আয়শা খান, মাহজাবিন মোরশেদ উপস্থিত থাকবেন।

অন্যদের মধ্যে নগর আওয়ামী লীগ সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী, দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র প্রেসিডেন্ট সাইফুল ইসলাম মহিউদ্দিন, সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম, চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র প্রেসিডেন্ট খলিলুর রহমান উপস্থিত থাকবেন।

সংবাদ সম্মেলনে সিডব্লিওসিসিআই’র ভাইস প্রেসিডেন্ট আবিদা সুলতানা, রুহী মোস্তফা, ভাইস প্রেসিডেন্ট জেসমিন আক্তার, ডা. মুনাল মাহাবুব, পরিচালক রেবেকা নাসরিনসহ অন্যান্য পরিচালক ও সদস্যরা উপস্থিত ছিলেন।