ঢাকা, মঙ্গলবার ২৩, এপ্রিল ২০২৪ ১৪:৫৪:৪১ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
‘পদ্মশ্রী’ গ্রহণ করলেন রেজওয়ানা চৌধুরী বন্যা কাতার-বাংলাদেশ ১০ চুক্তি-সমঝোতা সই কয়েক ঘণ্টায় ৮০ বারেরও বেশি কেঁপে উঠল তাইওয়ান ঢাকা থেকে প্রধান ১৫টি রুটে ট্রেনের ভাড়া যত বাড়ল মাকে অভিভাবকের স্বীকৃতি দিয়ে নীতিমালা করতে হাইকোর্টের রুল আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা নতুন করে ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি

জবির বহিষ্কৃত শিক্ষার্থী তিথি সরকার কারাগারে

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৬:১৭ পিএম, ১৪ নভেম্বর ২০২০ শনিবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ধর্ম নিয়ে কটূক্তি করার অভিযোগে গ্রেফতার জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কৃত শিক্ষার্থী তিথি সরকারকে রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত।

শনিবার ঢাকা মহানগর হাকিম শহিদুল ইসলাম এ আদেশ দেন। এর আগে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তিথিকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা। আবেদনের প্রেক্ষিতে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম জিয়াউর রহমান তিথি সরকারকে জিজ্ঞাসাবাদের জন্য একদিনের রিমান্ড মঞ্জুর করেন। এছাড়া তিথির স্বামী শিপলুকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত বুধবার (১১ নভেম্বর) বিকেল পৌনে ৪টায় নরসিংদীর মাধবদীর পাঁচদোনায় স্বামীর এক দূরসম্পর্কের আত্মীয়ের বাড়ি থেকে তিথি সরকারকে গ্রেফতার করা হয়। ওই দিন দুপুর পৌনে ১২টায় রাজধানীর কাপ্তানবাজার এলাকা থেকে তিথির স্বামী শিপলু মল্লিককে গ্রেফতার করা হয়।

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে মহানবী হজরত মুহাম্মদকে (সা.) নিয়ে ফেসবুকে ও বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে বিরূপ মন্তব্য করে আসছিলেন তিথি সরকার।পরে ধর্ম অবমাননার অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সব ছাত্র সংগঠন ও সাধারণ শিক্ষার্থীরা তিথি সরকারের বহিষ্কার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন।

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে গত ২৩ অক্টোবর বিশ্ববিদ্যালয় প্রশাসন তিথি সরকারকে সাময়িক বহিষ্কার করে। এরপর তার পরিবার থেকে অভিযোগ আসে তিথি নিখোঁজ রয়েছেন।

-জেডসি