ঢাকা, শুক্রবার ২৬, এপ্রিল ২০২৪ ১৯:১১:৩৭ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
তাপমাত্রা ৪৫ ডিগ্রি ছাড়াবে আগামী সপ্তাহে থাইল্যান্ডের গভর্নমেন্ট হাউসে দ্বিপাক্ষিক বৈঠকে প্রধানমন্ত্রী চলতি মাসে তাপমাত্রা কমার সম্ভাবনা নেই গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ

জাবিতে `বি` ইউনিটের ভর্তি পরীক্ষা চলছে

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:২৬ পিএম, ১ আগস্ট ২০২২ সোমবার

ফাইল ছবি

ফাইল ছবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের 'বি' ইউনিটের ভর্তি পরীক্ষা চলছে।

ভর্তি পরীক্ষা কমিটি সূত্রে পাওয়া তথ্য বলছে, জাবির সমাজবিজ্ঞান অনুষদ ও আইন অনুষদভুক্ত বিভাগগুলোর ৩৮৬টি আসনের বিপরীতে এবার পরীক্ষায় অংশগ্রহণকারী ভর্তিচ্ছু ৪৮ হাজার ৩৪৭ জন। গড়ে ১২৫ জন ভর্তিচ্ছু প্রতি আসনের জন্য লড়ছেন।

আজ (সোমবার) সকাল ৯টায় 'বি' ইউনিটের প্রথম শিফটের ভর্তি পরীক্ষা শুরু হয়। দিনব্যাপী পাঁচটি শিফটে অনুষ্ঠিত হবে এই ইউনিটের ভর্তি পরীক্ষা।

এর আগে গতকাল (রোববার) কলা ও মানবিকী অনুষদ ও বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ইন্সটিটিউটভুক্ত বিভাগগুলো নিয়ে 'সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার মাধ্যমে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়।

এবার সর্বমোট ১ হাজার ৮৮৮টি আসনের বিপরীতে পরীক্ষায় অংশ নিচ্ছেন ২ লাখ ৮৪ হাজার ৬০৬ জন শিক্ষার্থী। গড়ে ১৫১ জন শিক্ষার্থী এবার প্রতি আসনের জন্য লড়াই করছেন।