ঢাকা, বুধবার ০৮, মে ২০২৪ ০:৫৪:৩৮ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ জিম্মি মুক্তিতে হামাসের সম্মতির পরও গাজায় যুদ্ধবিরতি অনিশ্চিত প্রাথমিক বিদ্যালয়ে স্বাভাবিক রুটিনে ক্লাস শুরু আজ হজের ফ্লাইট শুরু ৯ মে পুলিৎজার পেল রয়টার্স, ওয়াশিংটন পোস্ট ও নিউইয়র্ক টাইমস

ডাচদের বিপক্ষে বড় জয় ভারতের, স্বস্তি সাকিবরা

খেলাধুলা ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১০:৫৪ পিএম, ১২ নভেম্বর ২০২৩ রবিবার

ভারতের পাহাড়সম রানের নিচে চাপা পড়লো ডাচবাহিনি।

ভারতের পাহাড়সম রানের নিচে চাপা পড়লো ডাচবাহিনি।

শেষ পর্যন্ত ভারতের পাহাড়সম রানের নিচে চাপা পড়লো ডাচবাহিনি। ১৬০ রানের বিশাল ব্যবধানে তাদের হারিয়েছে বিরাট কোহলিরা। এবারের আসরে এটা রোহিত শর্মার দলের টানা নবম জয়। 

আজ রবিবার ভারত-নেদারল্যান্ডসের মধ্যকার গ্রুপপর্বের ম্যাচের ফলাফলের জন্য অপেক্ষা করছিল বাংলাদেশ।

এই ম্যাচের ফলাফল ভারতের জন্য কোনো গুরুত্ব বয়ে না আনলেও বাংলাদেশের চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলা নির্ভর করছিল। কারণ, এই ম্যাচে জিতে ২ পয়েন্ট পেলেই বাংলাদেশকে টপকে সেরা আটে পৌঁছে যেত ডাচরা!সেক্ষেত্রে গ্রুপপর্বের শেষ ২ দল হিসেবে ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার সুযোগ পেত না বাংলাদেশ। 

নেদারল্যান্ডসকে ১৬০ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে রোহিত শর্মার দল। তাতে বাংলাদেশের চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলাও নিশ্চিত হলো। 

ব্যাঙ্গালুরুতে এদিন প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৪১০ রানের পাহাড়সম রান তোলে ভারত। দলটির শুরুর ৫ ব্যাটারই পেয়েছেন হাফ সেঞ্চুরির দেখা। এর মধ্যে চার ও পাঁচে নামা শ্রেয়াস আইয়ার ও লোকেশ রাহুল তুলে নিয়েছেন বিস্ফোরক সেঞ্চুরি। ৮৪ বলে সেঞ্চুরি তুলে নেওয়া আইয়ার করেছেন ১২৮ রান। ৯৪ বলে ১০টি চার ও ৫ ছক্কায় নিজের ইনিংস সাজিয়েছেন তিনি। তবে বেশি বিস্ফোরক ছিলেন ব্যাঙ্গালুরুর ঘরের ছেলে লোকেশ রাহুল। মাত্র ৬৪ বলে ১০২ রান করে অপরাজিত ছিলেন তিনি। ১১ চার ও ৪ ছক্কায় নিজের ইনিংস সাজান রাহুল। 

জবাব দিতে নেমে ২৫০ রানে অলআউট হয় নেদারল্যান্ডস। দলের একমাত্র হাফ সেঞ্চুরিটি আসে তেজা নিদামানুরুর ব্যাট থেকে। ভারতের হয়ে এদিন বল করেন আটজন। নিয়মিত বোলার জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ, মোহাম্মদ শামি, কুলদীপ যাদব ও রবীন্দ্র জাদেজার পাশাপাশি বল হাতে নেন বিরাট কোহলি, শুভমান গিল, সূর্যকুমার যাদব ও রোহিত শর্মা নিজে। সূর্যকুমার ও শুভমান উইকেট না পেলেও একটি করে উইকেট তুলে নিয়েছেন রোহিত ও কোহলি।