ঢাকা, শনিবার ২৭, এপ্রিল ২০২৪ ১:১৩:৩৬ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
তাপমাত্রা ৪৫ ডিগ্রি ছাড়াবে আগামী সপ্তাহে থাইল্যান্ডের গভর্নমেন্ট হাউসে দ্বিপাক্ষিক বৈঠকে প্রধানমন্ত্রী চলতি মাসে তাপমাত্রা কমার সম্ভাবনা নেই গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ

ধর্ষণ বন্ধে জনসচেতনতা বাড়ানো প্রয়োজন: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:১১ পিএম, ১৫ অক্টোবর ২০২০ বৃহস্পতিবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ধর্ষণ সমাজের একটি ব্যাধি। ইদানিং এটা ব্যাপকভাবে বেড়ে গেছে এবং প্রচারও হচ্ছে। যতবেশি এই ঘটনাগুলো প্রচার হচ্ছে, ততবেশি এর প্রাদুর্ভাব বাড়ছে।

বৃহস্পতিবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সে ৭০তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এসময় সমাজে ধর্ষণ বন্ধে ব্যাপক ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের নির্দেশও দেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, সমাজে কতগুলো ব্যাধি আছে- যেমন ইদানিং ধর্ষণ ব্যাপকভাবে হচ্ছে এবং প্রচার হচ্ছে। যত বেশি প্রচার হয় এর প্রাদুর্ভাব তত বেশি বাড়ে।

সরকারপ্রধান বলেন, আইন সংশোধন করে অধ্যাদেশ জারি করা হয়েছে। এসব ঘটনা রোধ করার জন্য ব্যাপক ব্যবস্থা নিতে হবে।

ধর্ষণসহ নারীর প্রতি সহিংসতা বন্ধে ব্যাপক জনসচেতনতা সৃষ্টিরও তাগিদ দিয়ে শেখ হাসিনা বলেন, সবচেয়ে বড় কথা মানুষের মাঝে জনসচেতনতা সৃষ্টি করা দরকার। তার সরকার অন্যায়ের বিচার নিশ্চিতে কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, দেশের জনগণ ধর্ষণসহ যেন অন্যায়ের বিচার পায় সে লক্ষ্যেই কাজ করছে সরকার। পঁচাত্তরে পরিবার হত্যার বিচার পাইনি উল্লেখ করে তিনি বলেন, এমন আর যেন না হয়।

সেবা নির্বিঘ্ন করতেই সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতন ভাতা বাড়ানো হয়েছে। ১০০ বছরের উন্নয়ন পরিকল্পনা অনুযায়ী দেশকে এগিয়ে নিতে প্রশাসনের নবীন কর্মকর্তাদের প্রতিও আহ্বান জানান প্রধানমন্ত্রী।

-জেডসি