ঢাকা, শুক্রবার ২৬, এপ্রিল ২০২৪ ২৩:২৬:৩৬ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
তাপমাত্রা ৪৫ ডিগ্রি ছাড়াবে আগামী সপ্তাহে থাইল্যান্ডের গভর্নমেন্ট হাউসে দ্বিপাক্ষিক বৈঠকে প্রধানমন্ত্রী চলতি মাসে তাপমাত্রা কমার সম্ভাবনা নেই গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ

নারী ক্রুদের নিয়ে প্রথম ফ্লাইট পরিচালনা করল সৌদি আরব

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:১৫ পিএম, ২২ মে ২০২২ রবিবার

ফাইল ছবি

ফাইল ছবি

প্রথম বারের মতো সব নারী ক্রু নিয়ে একটি অভ্যন্তরীণ ফ্লাইট পরিচালনা করেছে সৌদি আরবের ফ্লাইয়াডিল এয়ারলাইন। জেদ্দাভিত্তিক এয়ারলাইনটি গত শুক্রবার ফ্লাইটটি পরিচালনা করে।
গতকাল শনিবার আরব নিউজের এক প্রতিবেদনে বলা হয়, ফ্লাইট পরিচালনাকারী ক্রুদের বেশির ভাগই সৌদি নারী। ফ্লাইয়াডিলের ফ্লাইটটি রিয়াদ থেকে জেদ্দায় উড়ে যায়।

এয়ারলাইনটির অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে বলা হয়, ‘সৌদি আরবে ফ্লাইট চলাচলের ইতিহাসে প্রথম বারের মতো! ফ্লাইয়াডিল সব নারী ক্রু নিয়ে প্রথম একটি ফ্লাইট পরিচালনা করেছে, যাদের বেশির ভাগই সৌদি আরবের নাগরিক। ১১৭ নামের ফ্লাইটটিতে এ৩২০ এয়ারক্রাফ্ট ব্যবহার করা হয়।’
ফ্লাইটটির কো-পাইলট ইয়ারা জান (২৩) আরব নিউজকে বলেন, সৌদি নারীদের ফ্লাইট চালনায় এমন একটি ঐতিহাসিক মুহূর্তে অংশ নিতে পেরে তিনি অত্যন্ত গর্বিত। ইয়ারা জান সৌদি আরবের সবচেয়ে কম বয়সী নারী পাইলট।
২০১৯ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার ফ্লাইট স্কুল থেকে স্নাতক ডিগ্রি অর্জনের পর গত বছর ফ্লাইয়াডিল এয়ারলাইনে যোগদান করেন ইয়ারা জান।