ঢাকা, শুক্রবার ২৬, এপ্রিল ২০২৪ ৯:০২:৪৪ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
যুদ্ধ কোনো সমাধান দিতে পারে না, এটা বন্ধ হওয়া উচিত: প্রধানমন্ত্রী ফেসবুকে পোস্ট দিয়ে সন্তানকে নিয়ে ট্রেনের নিচে ঝাঁপ দিলেন মা আরও ৩ দিন হিট অ্যালার্ট জারি যুক্তরাষ্ট্রে টিকটক নিষিদ্ধ করার বিল সিনেটে পাস

নারী সাফে গ্রুপ পর্বে ভারতকে পেল বাংলাদেশ

অনলাইন ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১০:৪৫ এএম, ৩১ জুলাই ২০২২ রবিবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আগামী সেপ্টেম্বরে অনুষ্ঠিত মেয়েদের সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে পাঁচবারের ট্রফিজয়ী ভারতের গ্রুপে পড়েছে বাংলাদেশ। নেপালের কাঠমান্ডুতে ৬ থেকে ৯ সেপ্টেম্বর বসবে আসরটি।

 শনিবার বাফুফে ভবনে অনুষ্ঠিত হয়েছে টুর্নামেন্টের ড্র। সেখানে ‘এ’ গ্রুপে বাংলাদেশ ও ভারতের সঙ্গে আছে পাকিস্তান ও মালদ্বীপ। সাত দল নিয়ে হতে যাওয়া এবারের আসরের ‘বি’ গ্রুপে আছে নেপাল, ভুটান ও শ্রীলঙ্কা।
২০১০ সাল থেকে দক্ষিণ এশিয়ার মেয়েদের ফুটবলের শ্রেষ্ঠত্বের আসর হয়েছে পাঁচটি। প্রতিবারই চ্যাম্পিয়ন হয়েছে ভারত। নেপাল চারবার রানার্সআপ হয়েছে এবং বাংলাদেশ হয়েছিল একবার। 
২০১৬ সালে ভারতের শিলিগুড়িতে হওয়া আসরে রানার্সআপ হয়েছিল বাংলাদেশ। ফাইনালে ভারতের কাছে ৩-১ গোলে হেরেছিল মেয়েরা। ওইবারও গ্রুপ পর্বে ভারতকে পেয়েছিল বাংলাদেশ। 

বাফুফে ভবনে এই ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনের (সাফ) সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল। স্বাগতিক নেপাল ও অংশগ্রহণকারীদের মধ্যে ফিফা র‌্যাঙ্কিংয়ে শীর্ষে থাকা ভারতকে এক নম্বর পটে রেখে লটারির মাধ্যমে দুই গ্রুপে ভাগ করা হয়।