ঢাকা, রবিবার ১২, মে ২০২৪ ১১:০১:৩৪ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
প্রধানমন্ত্রীর কাছে এসএসসির ফল হস্তান্তর মর্গে থাকা মা ও চিকিৎসাধীন শিশুর পরিচয় মিলল এসএসসি পরীক্ষার ফল আজ, যেভাবে জানা যাবে আজ মা দিবস: মাগো তোমায় ভালোবাসি তৃণমূল থেকে উন্নয়নই সরকারের মূল লক্ষ্য: প্রধানমন্ত্রী সিরাজগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় নারীসহ নিহত ৩

বইমেলায় ফারজানা মিতুর ‘ব্রেকিং নিউজ’

নিজস্ব প্রতিবেদকঃ | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১০:৩৮ এএম, ৬ ফেব্রুয়ারি ২০২৩ সোমবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

অমর একুশে বইমেলা উপলক্ষে প্রকাশিত হয়েছে জনপ্রিয় কথাশিল্পী ফারজানা মিতুর থ্রিলার উপন্যাস ‘ব্রেকিং নিউজ’। বইটি প্রকাশ করেছে নালন্দা প্রকাশনী৷ 

বর্তমান সময়ে পাঠকদের বেশিরভাগ থ্রিলার পছন্দ করেন। ফারজানা মিতুও লেখেন বিশ্বাসের কথা। বাস্তবতা আর জীবনের সঙ্গে ঝলসে যাওয়া জীবনের কথা। পাঠকের কথা মাথায় রেখেই থ্রিলার ট্রিলজি লিখতেই তিনি বেশি পছন্দ করেন। ট্রিলজিতেও তার সফল পদচারণা রয়েছে। কখনো যাপিত জীবনের কঠিন নির্মমতা, কখনো বা প্রেমের রসায়ন। লেখার মাঝে এমন বিচিত্র স্বাদ তার লেখায় নতুন মাত্রা যোগ করেছে। তার লেখায় বাস্তবতার পটভূমিতে জীবনকে রেখে বিশ্লেষণ ও তার বিচিত্র টানাপোড়েনের ছাপ স্পষ্ট। ফারজানা মিতুর বইয়ের প্রয়োজনীয়তা ঠিক এখানেই। 

বাংলা সাহিত্যকে ধরাবাঁধা বৃত্তের বাইরে গিয়ে যারা নতুন রূপ দিতে চেয়েছিলেন তাদের সংখ্যা খুব বেশি নয়। বইয়ের সংখ্যা অপেক্ষা মানসম্মত লেখা নিয়েও বা কজনই ভেবেছেন? যারা ভাবেন তাদেরই একজন তরুণ প্রজন্মের জনপ্রিয় কথাসাহিত্যিক ফারজানা মিতু। যে আঁধারে তুমি নেই, পথে যেতে যদি আসি কাছাকাছি, আমার অদৃষ্টে তুমিসহ বেশ কয়েকটি পাঠকপ্রিয় বইয়ের মাঝেই খুঁজে পাওয়া যায় তাকে। লেখার মাঝেই পাঠক হৃদয়ে ছড়িয়েছেন ভালোবাসার সংক্রমণ। সেই সংক্রমণ থেকেই পাঠক মহলে তার লেখা বইয়ের চাহিদা এবং অভাব বেড়ছে কয়েকগুণ। সে ধারাবাহিকতায় এবারের একুশে বইমেলায় তার আরও একটি থ্রিলার উপন্যাস ব্রেকিং নিউজ প্রকাশিত হয়েছে। 

‘ব্রেকিং নিউজ’ বইটির প্রচ্ছদ-শিল্পী সজল চৌধুরী। বইয়ের মোট পৃষ্ঠার সংখ্যা ২৮৮টি। বইটির মুদ্রিত মূল্য ৬০০ টাকা। অমর একুশে বইমেলা উপলক্ষে ২৫ শতাংশ ছাড়ে বইটি রকমারি ডটকমে ও বই বাজার ডটকম থেকেও সংগ্রহ করা যাবে। এছাড়া সরাসরি বইটি পেতে ৫ নং নালন্দ প্যাভিলিয়নে পাওয়া যাবে। এছাড়া আলোচিত থ্রিলার ট্রিলজি 'মুখোশ' 'স্কেচ', 'সাইলেন্স', পরকীয়া', বারবনিতা, উপাখ্যান ও প্রেমের উপন্যাস সমগ্রসহ ৩৫ টি বই পাওয়া যাবে।