ঢাকা, শুক্রবার ২৬, এপ্রিল ২০২৪ ২৩:৫৪:১২ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
তাপমাত্রা ৪৫ ডিগ্রি ছাড়াবে আগামী সপ্তাহে থাইল্যান্ডের গভর্নমেন্ট হাউসে দ্বিপাক্ষিক বৈঠকে প্রধানমন্ত্রী চলতি মাসে তাপমাত্রা কমার সম্ভাবনা নেই গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ

বিশ্বে করোনায় আরও ৫০৮ জনের মৃত্যু, শনাক্ত প্রায় ৩ লাখ

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৯:৪৯ এএম, ২৯ নভেম্বর ২০২২ মঙ্গলবার

ফাইল ছবি

ফাইল ছবি

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৫০৮ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে শনাক্ত হয়েছে ২ লাখ ৭৩ হাজার ২০৯ জন। ফলে করোনার শুরু থেকে এ পর্যন্ত মোট আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে যথাক্রমে ৬৪ কোটি ৬২ লাখ ১ হাজার ৯৮০ ও ৬৬ লাখ ৩৬ হাজার ৬০৫ জন।
গত একদিনে বিশ্বে সবচেয়ে করোনায় আক্রান্ত ও মৃত্যু হয়েছে জাপানে। এরপরই আছে দক্ষিণ কোরিয়া, রাশিয়া ও ফ্রান্স।

করোনায় আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে মঙ্গলবার (২৯ নভেম্বর) এ তথ্য জানা গেছে।
গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে ২০ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে শনাক্ত হয়েছে ১৫ হাজার ১১৮ জন। ফ্রান্সে এ সময় করোনা শনাক্ত হয়েছে ৩৭ হাজার ৬৭৫ জন। আর মৃত্যু হয়েছে মাত্র ৮ জনের।
জার্মানিতে গত একদিনে মৃত্যু ও শনাক্ত শূন্য। ফলে দেশটিতে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা অপরিবর্তীত রয়েছে।
দক্ষিণ কোরিয়ায় এ সময়ে মৃত্যু হয়েছে ৩৯ জনের। আর শনাক্ত হয়েছে ৪৭ হাজার ২৮ জন। ফলে এশিয়ার এ দেশটিতে মোট মৃত্যু ও শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩০ হাজার ৩৬৯ এবং ২ কোটি ৬৯ লাখ ৩৭ হাজার ৫১৬ জন।
জাপানে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৪২ জনের। আর শনাক্ত হয়েছে ৯৮ হাজার ৪৭৬ জন। তাইওয়ানে এ সময়ে মৃত্যু হয়েছে ২৫ জনের এবং আক্রান্ত হয়েছে ১৩ হাজার ৩০৩ জন।