ঢাকা, মঙ্গলবার ১৬, এপ্রিল ২০২৪ ২৩:৩৯:৫১ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
রাজধানীতে ফিরেছেন ২১ লাখেরও বেশি সিমধারী ভাসানটেকে আগুন: মায়ের পর মারা গেলেন মেয়েও ফরিদপুরে বাস ও পিকআপের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১১ রাজধানীতে ফিরছে মানুষ লক্ষ্মীপুরে ঘরে ঢুকে নারীকে কুপিয়ে হত্যা ইন্দোনেশিয়ায় ভূমিধসে ১৫ জনের মৃত্যু

রেল দুর্ঘটনা: মৃতদের পরিবার পাবে ১০ লাখ টাকা

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১১:২২ এএম, ৩ জুন ২০২৩ শনিবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

ভারতে রেল দুর্ঘটনায় মৃতদের প্রত্যেক পরিবারকে ১০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা দিলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণো। অপরদিকে দুর্ঘটনায় আহতদের ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেবে রেল কর্তৃপক্ষ।

শুক্রবার (৩ জুন) স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় উড়িষ্যার বালাসোরের কাছে হাওড়া থেকে চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেসের সঙ্গে মুখোমুখি ধাক্কা লাগে একটি মালগাড়ির। ওই ভয়াবহ দুর্ঘটনায় শনিবার সকাল পর্যন্ত মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ২৩৩ জনে।

ঘটনার পর শুক্রবার রাতে টুইট করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানিয়েছেন, এ ভয়াবহ দুর্ঘটনায় তিনি মর্মাহত। রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণোর সঙ্গে গোটা পরিস্থিতি নিয়ে আলোচনা করেছেন।

রেল সূত্রে জানা যায়, দুর্ঘটনার পর উদ্ধারকাজে নেমেছেন ভারতের ন্যাশনাল ডিজাস্টার রিলিফ ফোর্স (এনডিআরএফ) ও উড়িষ্যায় ডিজাস্টার র‌্যাপিড অ্যাকশন ফোর্স (ওডিআরএএফ)। আটকে পড়াদের উদ্ধার ও আহতদের চিকিৎসা কাজে অগ্রাধিকার দেওয়া হয়েছে।