ঢাকা, শনিবার ২০, এপ্রিল ২০২৪ ১৪:২৯:৪৭ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
হাসপাতালের কার্ডিয়াক আইসিইউ পুড়ে ছাই, রক্ষা পেল ৭ শিশু সবজির বাজার চড়া, কমেনি মুরগির দাম সারা দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি কৃষক লীগ নেতাদের গণভবনের শাক-সবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি, হিট এলার্ট জারি শিশু হাসপাতালের আগুন সম্পূর্ণ নিভেছে

লেবুর হালি ১০০ টাকা!

নিজস্ব প্রতিবেদকঃ | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:৩৪ পিএম, ২৬ মার্চ ২০২৩ রবিবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

রাত পোহালেই শুরু হচ্ছে পবিত্র মাহে রমজান। সারাদিন রোজা রেখে ইফতারিতে তৃষ্ণা মেটাতে অনেকের পছন্দ লেবুর শরবত। অথচ, সেই লেবুর দাম শুনলে আপনি চমকে যাবেন। বাজারে বড় সাইজের ভালো মানের এলাচি লেবুর হালি ৮০ থেকে ১০০ টাকায় বিক্রি হচ্ছে।

বৃহস্পতিবার (২৩ মার্চ) রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে।

বাজারে লেবুর হালি সর্বনিম্ন ৬০ থেকে ৭০ টাকা। যদিও এর মান তেমন একটা ভালো নয়। আর একটু বড় সাইজের ভালো মানের এলাচি লেবুর হালি ৮০ থেকে ১০০ টাকা।

বিক্রেতরা বলছেন, রোজায় লেবুর চাহিদা বেশি থাকায় দাম বেড়েছে। তবে, রোজার শেষ দিকে দাম কমবে। সরকার পাইকারি বাজারগুলোতে মনিটরিং করলে দাম কিছুটা কমতে পারে।

ক্রেতারা বলছেন, লেবুর হালি যদি ১০০ টাকা হয়, তাহলে মানুষ কী খাবে। রমজানে নিম্ন আয়ের মানুষ সারাদিন পরিশ্রম করে। রোজা রেখে তৃষ্ণা মেটায় লেবুর শরবত। অথচ, সেটাও এখন নাগালের বাহিরে চলে যাচ্ছে।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম সাংবাদিকদের জানান, কাঁচামালের দাম সরকারের পক্ষ থেকে নির্ধারণ করা সম্ভব না। তারপরেও রোজায় কোনো ব্যবসায়ী যেন নিত্যপণ্যের দাম না বাড়ায় সেজন্য সবাইকে সতর্ক করা হয়েছে।