ঢাকা, বৃহস্পতিবার ২৫, এপ্রিল ২০২৪ ৬:০৯:৫৯ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
যুক্তরাষ্ট্রে টিকটক নিষিদ্ধ করার বিল সিনেটে পাস ২৪ ঘণ্টার ব্যবধানে ফের কমল স্বর্ণের দাম মক্কা ও মদিনায় তুমুল বৃষ্টির শঙ্কা খালেদার গ্যাটকো মামলায় চার্জগঠনের শুনানি পেছাল কুড়িগ্রামে তাপদাহ: বৃষ্টির জন্য নামাজ আদায় থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা

সবচেয়ে সুন্দর ১০ নারী ক্রিকেটার

খেলাধুলা ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৮:১৯ পিএম, ১৫ জুলাই ২০২২ শুক্রবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

১৯৩৪ সালে প্রথমবারের মতো নারীদের আন্তর্জাতিক ক্রিকেট খেলা শুরু হয়। ছেলেদের প্রথম ক্রিকেট বিশ্বকাপ আয়োজিত হয়েছিল ১৯৭৫ সালে। কিন্তু তার আগে শুরু হয়েছে নারী ক্রিকেট বিশ্বকাপ। ১৯৭৩ সালে প্রথমবার আয়োজিত হয় মেয়েদের বিশ্বকাপ। 

তারপর থেকে নারী ও পুরুষের বিশ্বকাপ হয়ে আসছে। বর্তমানে পুরুষের পাশাপাশি নারীদের ক্রিকেটও সারা বিশ্বে জনপ্রিয় হয়ে উঠেছে। তবে আজকের এই প্রতিবেদন বিশ্বের সবচেয়ে ১০ সুন্দরী ক্রিকেটারকে নিয়ে। যারা খেলার পাশাপাশি সৌন্দর্য দিয়েও ক্রিকেটপ্রেমীদের মন জয় করেছেন।

তানিয়া ভাটিয়া: ভারতীয় নারী দলের উইকেট কিপার ব্যাটসম্যান তানিয়া ভাটিয়া একজন অভিনেত্রীর চেয়ে কম সুন্দরী নন। তার সৌন্দর্যে হার মানবেন চলচ্চিত্র জগতের জনপ্রিয় অভিনেত্রীরাও।

স্মৃতি মান্ধানা: ভারতীয় ক্রিকেট দলের সহ-অধিনায়ক স্মৃতি মান্ধানা একজন অন্যতম জনপ্রিয় খেলোয়াড়। ঝোড়ো ব্যাটিং ছাড়াও স্মৃতি তার সৌন্দর্যের দিক থেকেও অনেক এগিয়ে আছেন। ভারতীয়দের কাছে তিনি হলেন জাতীয় ক্রাশ।

কায়নাত ইমতিয়াজ: বিশ্বের সুন্দরী নারী ক্রিকেটারের তালিকায় নাম রয়েছে পাকিস্তানের কায়নাত ইমতিয়াজের। তিনি ২০১১ সালে আন্তর্জাতিক স্তরে তার কর্মজীবন শুরু করেন। সৌন্দর্যের দিক থেকে তিনি যে কোনও গ্ল্যামারস নারীর চেয়ে কোনও অংশে কম যান না।

হারলিন দেওল: বিশ্বের সুন্দরী নারী ক্রিকেটারদের মধ্যে একজন হলেন হারলিন দেওল। তিনি ২০১৯ সালে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটের মাধ্যমে ক্রিড়াজগতে প্রবেশ করেন। শুধু ক্রিকেট নয়, সৌন্দর্যের কারণেও ভক্তদের কাছে বেশ জনপ্রিয় হারলিন দেওল।

প্রিয়া পুনিয়া: ভারতীয় নারী ক্রিকেট দলের ডানহাতি ওপেনিং ব্যাটসম্যান হলেন প্রিয়া পুনিয়া। মাঠে প্রিয়ার ব্যাটের যা ধার লক্ষ্য করা যায়, তাতে তিনি অল্প সময়ের মধ্যেই ক্রিকেটপ্রেমীদের মন জয় করে নিয়েছেন। একই সঙ্গে তার সৌন্দর্যের কথা না বললেই নয়। এই ডানহাতি নারী ব্যাটসম্যান সৌন্দর্যের দিক থেকে কোনও অংশে কম না।

সারা টেলর: ইংল্যান্ড ক্রিকেট দলের সাবেক অধিনায়ক এবং কিংবদন্তি উইকেটরক্ষক ব্যাটসম্যান সারা টেলর। সারা মাত্র ২৯ বছর বয়সে ক্রিকেট থেকে অবসর নেন। কিন্তু তিনি তার সৌন্দর্যের কারণে সবসময়ই খবরের শিরোনামে থাকেন এবং তার ভক্তদের মন জয় করে নেন।

বিসমা মারুফ: বিশ্বের সুন্দরী ক্রিকেটারদের তালিকায় পরবর্তী নাম রয়েছে পাকিস্তানি নারী ক্রিকেট দলের অধিনায়ক এবং অলরাউন্ডার বিসমা মারুফের। সৌন্দর্যের দিক থেকে তিনি কোনও অভিনেত্রীর চেয়ে কম নন। বিশ্বকাপের সময় বিসমা মারুফ তার মেয়ের সঙ্গে ছবি দিয়ে ভাইরাল হয়েছিলেন।

অ্যালিস পেরি: সর্বশ্রেষ্ঠ নারী খেলোয়াড়দের মধ্যে একজন হলেন অ্যালিস পেরি। ১৬ বছর বয়সে জাতীয় ক্রিকেট দল এবং জাতীয় ফুটবল দল উভয়ের হয়ে আত্মপ্রকাশ করেছিলেন তিনি। এই অস্ট্রেলিয়ান নারী ক্রিকেটার অলরাউন্ডার অ্যালিস পেরি শুধু ক্রীড়াজগতেই নন, বিশ্বের অন্যতম সুন্দরী নারী ক্রিকেটার হিসাবেও পরিচিত।

ইসাবেল জয়েস: ইসাবেল জয়েস আয়ারল্যান্ডের জনপ্রিয় নারী ক্রিকেটার। ১৯৯৯ সালে ভারতের বিপক্ষে তার অভিষেক হয়। ইসাবেলও সবসময় তার সৌন্দর্যের কারণে খবরের শিরোনামে থাকেন। ইনস্টাগ্রামে তার লক্ষাধিক ফলোয়ার রয়েছে। তার সৌন্দর্যের প্রশংসা করে ভক্তগণ।