ঢাকা, বুধবার ২৪, এপ্রিল ২০২৪ ১৬:৪৫:০৭ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
খালেদার গ্যাটকো মামলায় চার্জগঠনের শুনানি পেছাল কুড়িগ্রামে তাপদাহ: বৃষ্টির জন্য নামাজ আদায় থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা ‘পদ্মশ্রী’ গ্রহণ করলেন রেজওয়ানা চৌধুরী বন্যা কাতার-বাংলাদেশ ১০ চুক্তি-সমঝোতা সই

২০২৩ নারী বিশ্বকাপের বিডে অংশ নিবে না ব্রাজিল

ক্রীড়া ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:২৪ পিএম, ১১ জুন ২০২০ বৃহস্পতিবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

প্রাণঘাতী করোনাভাইরাসের এই পরিস্থিতিতে ২০২৩ নারী বিশ্বকাপের স্বাগতিক হবার দৌঁড় থেকে সড়ে দাঁড়ালো ব্রাজিল। ব্রাজিলিয়ান ফুটবল ফেডারেশন (সিবিএফ) জানিয়েছে, দেশটির সরকার এই বিডে অংশ না নেবার সিদ্ধান্ত নিয়েছে।

ব্রাজিল এখন কলম্বিয়াকে সমর্থন করবে। ৩২ দলের এই টুর্নামেন্টের আয়োজক হবার দৌঁড়ে আরো অংশ নিচ্ছে জাপান ও যৌথভাবে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। আগামী ২৫ জুন ফিফা ভোটের মাধ্যমে স্বাগতিক দেশের নাম ঘোষণা করবে।

সাম্প্রতিক সময়ে ব্রাজিল বেশ কয়েকটি বড় আন্তর্জাতিক প্রতিযোগিতা আয়োজন করেছে। ২০১৪ বিশ্বকাপের পর ২০১৬ অলিম্পিক ও প্যারালিম্পিক গেমস ব্রাজিলে অনুষ্ঠিত হয়। এরপর গত বছর আয়োজিত হয়েছে কোপা আমেরিকা।

কোভিড-১৯ মহামারীতে দক্ষিণ আমেরিকান দেশগুলোর মধ্যে সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্ত হয়েছে ব্রাজিল। এখনো পর্যন্ত ৬ লাখ ৪০ হাজার আক্রান্তের পাশাপাশি মৃত্যুবরণ করেছেন ৩৫ হাজারেরও বেশি মানুষ।

-জেডসি