ঢাকা, বৃহস্পতিবার ১৮, এপ্রিল ২০২৪ ২০:০১:০৮ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই দেশ আরও উন্নত হতো টাইমের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় বাংলাদেশের মেরিনা নান্দাইলে নারী শ্রমিককে কুপিয়ে হত্যা তীব্র গরমে জনজীবনে দুর্ভোগ, বাড়ছে জ্বর-ডায়রিয়া কারাগার থেকে সরিয়ে গৃহবন্দী অবস্থায় সুচি কৃষকরাই অর্থনীতির মূল শক্তি: স্পিকার মধ্যপ্রাচ্যের দিকে নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

৯৪ বছরে ১০০ মিটারে সোনা জিতলেন এই নারী

অনলাইন ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:৩০ পিএম, ১২ জুলাই ২০২২ মঙ্গলবার

ফাইল ছবি

ফাইল ছবি

সোনার পদক জিতে ৯৪ বছর বয়সে তাক লাগিয়ে দিয়েছেন ভগবানি দেবী। ১০০ মিটার দৌড়ে এমন অর্জন ভারতীয় এ নারীর। ফলে এখন বিশ্বের দ্রুততমা প্রবীণা তিনিই।

মাত্র ২৪.৭৪ সেকেন্ডে ১০০ মিটার দৌড়ে সোনা জয় করেছেন তিনি। ৯৪ বছরের ভগবানি যে গতিতে দৌড় শেষ করেছেন, তাতে অবাক হয়েছেন অনেকেই। বিশ্ব মাস্টার অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ট্র্যাক ইভেন্টের পাশাপাশি ফিল্ড ইভেন্টেও সাফল্য পেয়েছেন তিনি। ব্রোঞ্জ পদক জিতেছেন শটপাটে।


তার সাফল্যে উচ্ছ্বসিত ভারতের কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রণালয়ও। দেশটির যুব কল্যাণ ও ক্রীড়া মন্ত্রণালয়ের পক্ষ থেকে টুইটে লেখা হয়েছে, ৯৪ বছরের ভগবানি দেবী আরও একবার প্রমাণ করলেন বয়স কোনো বাধা নয়। বিশ্ব মাস্টার্স অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে সোনা জিতেছেন ১০০ মিটার দৌড়ে। সময় নিয়েছেন ২৪.৭৪ সেকেন্ড। এছাড়াও শটপাটে জিতেছেন ব্রোঞ্জ পদক।

ফিনল্যান্ডের ট্যাম্পারে ২৯ জুন থেকে ১০ জুলাই পর্যন্ত বিশ্ব মাস্টার্স অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের আসর বসে। এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে প্রতিযোগীর বয়স হতে হয় কমপক্ষে ৩৫ বছর। সেখানে ৯৪ বছরের ভগবানির ১০০ মিটার দৌড়ে সোনা জয় বিশেষ কৃতিত্ব বলেই মনে করা হচ্ছে।