ঢাকা, সোমবার ২৫, জানুয়ারি ২০২১ ১৯:২৪:৩০ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
করোনায় আরও ১৮ মৃত্যু, শনাক্ত ৬০২ যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে অন্তঃসত্ত্বা নারীসহ নিহত ৫ কোভিড সংক্রান্ত ভ্রমণ নিষেধাজ্ঞা পুনর্বহাল করবেন বাইডেন ঢাকায় এসে পৌঁছেছে আরও ৫০ লাখ টিকা জলবায়ু পরিবর্তনের মোকাবিলায় ফের সামিল যুক্তরাষ্ট্র

করোনায় আরও ৩৬ মৃত্যু, শনাক্ত ১৯০৮

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৩:৩৭ পিএম, ২৮ নভেম্বর ২০২০ শনিবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ৩৬ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ছয় হাজার ৫৮০ জন। এছাড়া শনাক্ত হয়েছে আরও এক হাজার ৯০৮ জন। এতে মোট আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে চার লাখ ৬০ হাজার ৬১৯ জনে।

শনিবার (২৮ নভেম্বর) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ২ হাজার ২০৯ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন গত এক দিনে। তাতে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ৩ লাখ ৭৫ হাজার ৮৮৫ জন হয়েছে।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, দেশের সরকারি ও বেসরকারি ১১৮ ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৭১৮টি এবং পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ১২টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ২৭ লাখ ৪৩ হাজার ৫৯২টি।

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬২ শতাংশ। আর মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ১৬ দশমিক ৭৯ শতাংশ। এছাড়াও সুস্থতার হার ৮১ দশমিক ৬০ শতাংশ। আর মৃত্যু হার এক দশমিক ৪৩ শতাংশ।

গত একদিনে মারা যাওয়াদের মধ্যে পুরুষ ২৮ জন এবং নারী আটজন।বিভাগভিত্তিক হিসেবে ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৬ জনের মধ্যে ঢাকা বিভাগেই ৩০ জন। বয়সভিত্তিক হিসেবে ষাটোর্ধ্ব ২৩ জন।

-জেডসি