ঢাকা, শুক্রবার ১৪, জুন ২০২৪ ১২:১০:১৩ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
ঈদযাত্রায় ঘরমুখো মানুষের ভোগান্তি ঈদযাত্রায় বাস টার্মিনালে উপচে পড়া ভিড় যে কারণে ছুটির দিনেও ব্যাংক খোলা আজ ফের দি‌ল্লি সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী পবিত্র হজের আনুষ্ঠানিকতা শুরু যুদ্ধের কারণে ১২ কোটি মানুষ ঘরছাড়া: জাতিসংঘ

ফের পর্দায় ফিরছে ‘বাজরঙ্গি ভাইজান’

বিনোদন ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৫:২২ পিএম, ৮ জুন ২০২৪ শনিবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

২০১৫ সালে মুক্তি পাওয়া ‌‘বাজরঙ্গি ভাইজান’ সিনেমা বক্সঅফিসে ব্যবসা করেছিল ভালোই, পেয়েছিল দর্শকপ্রিয়তাও। এতে এক অসমবয়সি বন্ধুত্বের গল্প দেখানো হয়েছিল। সালমান খান, হর্ষালি মালহোত্রা, নওয়াজুদ্দিন সিদ্দিকি, কারিনা কাপুর খান অভিনীত এই সিনেমার সারল্যে মজেছিল দর্শক। এবার বিখ্যাত এই সিনেমার সিক্যুয়াল আসছে পরিচালক কবীর খানের হাত ধরে? সদ্য এই বিষয় নিয়ে মুখ খুলেছেন পরিচালক।

বাজরঙ্গি ভাইজান সিনেমার গল্প আবর্তিত হয়েছিল ‘মুন্নি’ বলে ছোট্ট একটি মেয়ের পাকিস্তান থেকে ঘটনাচক্রে ভারতে চলে আসা ও হারিয়ে যাওয়ার ঘটনা। তার ঘরে ফিরে যাওয়ার ঘটনাবহুল এক সফরকে নিয়েই এগিয়েছিল এই সিনেমার গল্প। ছোট্ট মুন্নির ভূমিকায় দেখা গিয়েছিল হর্ষালিকে। আর নামভূমিকায় ছিলেন সালমান খান। আর এবার কি সেই সিনেমারই সিক্যুয়াল আসতে চলেছে?

এক সাক্ষাৎকারে এই সিনেমা নিয়ে পরিচালক কবীর খান বলেন, বাজরঙ্গি ভাইজান এমন একটা চরিত্র যা সবার মনে ধরেছিল। সবাই ভালোবেসে ফেলেছিলেন চরিত্রটাকে। তবে এই সিনেমাটির গল্প আবর্তিত হয়েছিল মুন্নির ঘরে ফেরার সফরকে কেন্দ্র করে। আর তাই, এই সিনেমার কোনো সিক্যুয়াল সেই অর্থে সম্ভব নয়। কারণ মুন্নির ঘরে ফেরার সঙ্গে সঙ্গেই এটির গল্প শেষ হয়ে গিয়েছিল। তাই সেই অর্থে মুভিটার সিক্যুয়াল তৈরি করা সম্ভব নয়।

 

পরিচালক আরও বলেন, তবে অনেকগুলো উপায় আছে এই সিনেমার চরিত্রদের এগিয়ে নিয়ে যাওয়ার। যদি আপনারা মনে করেন যে আমি ইতোমধ্যেই স্ক্রিপ্ট তৈরি করে ফেলেছি, তা মোটেই না। তবে বাজরঙ্গি ভাইজান চরিত্রটা ভীষণ বিখ্যাত হয়েছিল। আর তাই এই চরিত্রকে বড়পর্দায় আবার ফিরিয়ে আনার ভাবনা রয়েছে। তবে এখনও পর্যন্ত এ নিয়ে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। কিন্তু গল্পে বিভিন্ন মোড় যোগ করে এই চরিত্রকেই নতুনভাবে পর্দায় ফিরিয়ে আনা সম্ভব।