ঢাকা, শুক্রবার ২১, জুন ২০২৪ ১২:৪৮:৪২ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
মোদির আমন্ত্রণে আজ ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী ঘুমন্ত অবস্থায় পাহাড়ধস, স্বামী-স্ত্রীর মৃত্যু ঈদের আমেজ শেষে ঢাকামুখী মানুষের চাপ সিলেটে বন্যায় বিপর্যস্ত জনজীবন আনারকন্যা ডরিনকে ডাকল ভারতের সিআইডি সিলেট ও ​​সুনামগঞ্জে অবনতি, আরও ৩ জেলায় বন্যার শঙ্কা

স্পেনে শাড়ি-চপ্পল পরে মমতার জগিং

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১১:১৮ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০২৩ বৃহস্পতিবার

স্পেনে শাড়ি-চপ্পল পরে মমতার জগিং

স্পেনে শাড়ি-চপ্পল পরে মমতার জগিং

স্পেনের রাজধানী মাদ্রিদ শহরে গায়ে শাড়ি এবং পায়ে চপ্পল পরে হেঁটে সবাইকে চমকে দিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ১০টার দিকে মাদ্রিদের একটি পার্কে  জগিং করেন তিনি। 

শাড়ি পরা নারীকে দেখে অনেকেই থমকে যান। কেউ কেউ এসে মোবাইলে ছবিও তুলতে শুরু করেন। পায়ে হাওয়াই চটি। মাথার চুল আঁট করে বাঁধা। পরনে সাদা সুতির শাড়ি। জগিংয়ের সময় দু’টি হাত দেহের সমান্তরালে ওঠানামা করছে। কপাল, গলা, চিবুক বেয়ে গড়িয়ে নামছে স্বেদবিন্দু। কে বলবে তিনি ভারতের একটি অঙ্গরাজ্যের মুখ্যমন্ত্রী!

আজ স্পেনীয় সময় সকাল ১০টার কিছু আগে এভাবেই হাঁটতে বেরিয়েছেন মমতা। সঙ্গী তার নিরাপত্তারক্ষীরা, পুলিশের তিন বড় কর্তা, সাংবাদিক এবং কয়েক জন শিল্পপতি। রাস্তা পেরিয়ে বিশাল পার্কে পৌঁছে দ্রুত গতিতে হাঁটতে শুরু করলেন মমতা।

মাদ্রিদে আসার পথে দীর্ঘ বিমানযাত্রার কারণে দু’দিন হাঁটা হয়নি। সেই ঘাটতি পোষাতেই কি তিনি শাড়ি পরেই খানিক জগিংও করে নিলেন? হতে পারে। হতে পারে আশপাশের দৌড়বাজদের দেখে তারও ইচ্ছা হয়েছিল খানিক দৌড়াতে। এই ভিডিও তিনি পোস্ট করেছেন নিজের ইন্সটাগ্রামে।

বিদেশে গিয়ে এর আগেও হেঁটেছেন মমতা। তবে জগিং এই প্রথম। তার ঘনিষ্ঠমহলের বক্তব্য, ইদানীং তিনি হাঁটার সঙ্গে জগিংও করে থাকেন। তবে খোলা রাস্তায় নয়। আর বিদেশে তো নয়ই। সে অর্থে মাদ্রিদ পার্কের সকাল-সফর খানিকটা বেনজিরই হয়ে রইল।

পৌনে দু’ঘণ্টার হাঁটা শেষে যখন বেরোচ্ছেন, তখন দেখা হল এক পিয়ানো অ্যাকর্ডিয়ন বাজিয়ের সঙ্গে। খানিক ভাব বিনিময় হল। স্পেনীয় বাদক কী বুঝলেন কে জানে, তিনি বাদ্যযন্ত্রটি কাঁধ থেকে খুলে তুলে দিতে চাইছিলেন মমতার হাতে। তবে তত দূর যেতে হয়নি। মমতা তার পাশে দাঁড়িয়েই বাজালেন ‘আমরা করব জয়’। ভাষান্তরে, ‘উই শ্যাল ওভারকাম’। যে গানের সুর সারা পৃথিবীতে মোটামুটি পরিচিত। ফলে কিছু কৌতূহলী ভিড়ও জুটে গেল চারপাশে।

পার্ক থেকে বেরিয়ে মমতা বললেন, ‘১০,৩৩৭ স্টেপ হল। হোটেলে পৌঁছাতে পৌঁছাতে সাড়ে ১০ হাজার হয়ে যাবে নিশ্চয়ই।’