ঢাকা, শনিবার ২৭, এপ্রিল ২০২৪ ১০:১৬:১০ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
বৃষ্টি কবে হবে, জানাল আবহাওয়া অফিস শেরে বাংলা এ কে ফজলুল হকের মাজারে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা তাপমাত্রা ৪৫ ডিগ্রি ছাড়াবে আগামী সপ্তাহে থাইল্যান্ডের গভর্নমেন্ট হাউসে দ্বিপাক্ষিক বৈঠকে প্রধানমন্ত্রী চলতি মাসে তাপমাত্রা কমার সম্ভাবনা নেই গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ১৩৭ জনই ঢাকার

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৩:৩৭ পিএম, ২৯ এপ্রিল ২০২০ বুধবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

চীনের উহান থেকে ছড়িয়ে পড়া মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) দেশে প্রাণহানির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬৩ জন। আর এই পর্যন্ত মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ১৩৭ জনই ঢাকার।

আজ বুধবার (২৯ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

নাসিমা সুলতানা বলেন, দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৬৪১ জন। এই নিয়ে দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে সাত হাজার ১০৩ জনে। এছাড়া, কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে আরো ৮ জন মারা গেছেন। এতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬৩ জনে। একই সময়ে আরো ১১ জন সুস্থ হয়েছেন। এই নিয়ে মোট ১৫০ জন সুস্থ হলেন।

তিনি বলেন, আটজনের ছয়জন পুরুষ ও দুইজন নারী। তাদের বয়স- ষাটোর্ধ্ব বয়সী চারজন, ৫০ থেকে ৬০ দুইজন এবং ৩১ থেকে ৪০ বছর বয়সী দুইজন। এ আটজনের ছয়জন ঢাকার এবং বাকি দুইজন ঢাকার বাইরের।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও চার হাজার ৯৬৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। সব মিলিয়ে নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৯ হাজার ৭০১টি।

বুলেটিন উপস্থাপনকালে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে বাড়িতে থাকার এবং স্বাস্থ্য বিভাগের পরামর্শ মেনে চলার আহ্বান জানানো হয়।

-জেডসি