ঢাকা, রবিবার ০৫, মে ২০২৪ ১৮:০২:২৮ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
বজ্রপাতে বসতঘরে আগুন, ঘুমের মধ্যে মা-ছেলের মৃত্যু এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আজ থেকে স্কুল কলেজ খোলা সুন্দরবনে আগুন নেভানোর কাজ শুরু জাতীয় গ্রিডে বিপর্যয়, বিদ্যুৎ বিচ্ছিন্ন সিলেট ৬০ টাকার নিচে মিলছে না সবজি, মাছ-মাংসে আগুন আরও ২ দিন দাবদাহের পূর্বাভাস

চাঁদপুরে জমে উঠেছে জমজমাট নির্বাচনী প্রচারণা

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০২:০১ পিএম, ৪ জানুয়ারি ২০২৪ বৃহস্পতিবার

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

দ্বাদশ জাতীয় সংসদ র্নিবাচনের প্রচার-প্রচারণা জমে উঠেছে ইলিশের জেলা চাঁদপুরে। এখন প্রার্থীরা রাত-দিন গণসংযোগে পথসভা ও উঠান বৈঠক করে ব্যাস্ত সময় পার করছেন। দেখা গেছে বুধবার সকাল থেকে রাত অবধি প্রার্থীরা নিজ-নিজ প্রচারণা চালাচ্ছেন।  

চাঁদপুর সদর আসনের নৌকা প্রতীকের প্রার্থী বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ইব্রাহিমপুর ইউনিয়নে নির্বাচনী উঠোন বৈঠকে বক্তব্য দিতে গিয়ে বলেছেন, শেখ হাসিনার সরকার ঘরে-ঘরে শতভাগ বিদ্যুৎ দিয়েছেন, চাঁদপুরে মেডিকেল কলেজ, বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মেরিন একাডেমি, আধুনিক নৌ-টার্মিনালসহ ব্যাপক উন্নয়ন হয়েছে। 

তিনি বলেন, জেলায় বিশেষ অর্থনৈতিক অঞ্চল গড়ে উঠলে এ অঞ্চলের বেকার যুবকরা চাকরি পাবে। আগামীতে আরো উন্নয়নের জন্য নৌকায় ভোট দিন। নৌকা প্রতীকের নির্বাচনী প্রচারে উঠান বৈঠক ও নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। 

দীপু মনি নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন, চাঁদপুর সদর আসনে ৫ লাখ ৯ হাজার ভোটার। আপনারা বাড়ি গিয়ে নৌকার পক্ষে ভোট চাইবেন।

এদিকে, বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ও কচুয়া আসনে নৌকার প্রার্থী ড. সেলিম মাহমুদ উপজেলার কড়ইয়া ইউনিয়নের দক্ষিণ ডুমুরিয়া বাজারে গণসংযোগ শেষে পথসভায় বলেছেন, আগামী ৭ জানুয়ারি জাতীয় নির্বাচন, এই নির্বাচন আমাদের অর্থনীতি রক্ষার নির্বাচন, আমাদের অর্থনীতি রক্ষা পেলে আমরা এই দেশের সকল মানুষ ভালো থাকবো। 

তিনি বলেন, জননেত্রীর শেখ হাসিনার নৌকা মার্কায় ভোট দিতে সারাদেশের মানুষ উদগ্রীব হয়ে আছে। আমি জননেত্রী শেখ হাসিনার একজন প্রতিনিধি। এই নৌকার মালিক আমি নই, এই নৌকার মালিক জাতির পিতা বঙ্গবন্ধু ও জননেত্রী শেখ হাসিনা। 

একই দিনে তিনি কালচোঁ, সাদিপুরা, চাঁদপুর, নলুয়া, আকানিয়া এলাকায় পৃথক গণসংযোগ ও পথসভায় বক্তব্য রাখেন।

অপরদিকে, চাঁদপুর-৫ (শাহরাস্তি-হাজীগঞ্জ) আসনে নৌকা প্রতীকের প্রার্থী মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম বলেছেন, জননেত্রী শেখ হাসিনা আমাকে নৌকা প্রতীক দিয়ে বারবার পাঠিয়েছেন। আপনারা আমাকে প্রতিনিধি হিসেবে জয়যুক্ত করেছেন। এই নৌকার মালিক আপনারা, আমি আপনাদের পক্ষে নৌকাকে ধারণ করি। এই নৌকা বঙ্গবন্ধুর, এই নৌকা স্বাধীনতার প্রতীক। 

আওয়ামী লীগের আমলে দেশে অনেক উন্নয়ন হয়েছে উল্লেখ করে তিনি বলেন, এলাকায় বিদ্যুৎ ছিল না এলাকায় ঘরে-ঘরে বিদ্যুৎ পৌঁছে গেছে। অসংখ্য রাস্তা ঘাট ব্রিজ-কালভার্ট নির্মাণ করেছি। আপনাদের জন্য দৃষ্টিনন্দন ওয়াকওয়ে নির্মাণ করেছি। আপনাদের ভোটে নির্বাচিত হয়ে জীবনের শেষ দিনটি পর্যন্ত মানুষের কল্যাণে কাজ করে যাবো।

তিনি বলেন, কোন অপশক্তি বাঁধা হয়ে দাঁড়াতে পারবে না। রাষ্ট্র ও জননেত্রী শেখ হাসিনার জন্য আপনাদের এক একটি ভোট গুরুত্বপূর্ণ তাই ঘরে বসে থাকবেন না, কেন্দ্রে গিয়ে ভোট দিতে হবে। নিজ মেহের মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত জনসভায় তিনি এ কথা বলেন।

এছাড়াও, চাঁদপুর-৫ নির্বাচনী এলাকার স্বতন্ত্র প্রার্থী মো. সফিকুল আলম ফিরোজ ট্রাক প্রতীকে ভোট চেয়ে উপজেলার রায়শ্রী উত্তর ও দক্ষিণ ইউনিয়নে গণসংযোগ এবং পথসভা করেছেন। এসময় তিনি বলেন, জননেত্রী সুযোগ দিয়েছেন বলেই আমরা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছি। আমরা দুর্দিনে জানবাজী রেখে সংগঠন করেছি। এবার জননেত্রী শেখ হাসিনা আমাদের উম্মুক্তভাবে ভোটাধিকারের স্বাধীনতা দিয়েছেন।