ঢাকা, শনিবার ২০, এপ্রিল ২০২৪ ৯:৩৭:৩৯ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
হাসপাতালের কার্ডিয়াক আইসিইউ পুড়ে ছাই, রক্ষা পেল ৭ শিশু সবজির বাজার চড়া, কমেনি মুরগির দাম সারা দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি কৃষক লীগ নেতাদের গণভবনের শাক-সবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি, হিট এলার্ট জারি শিশু হাসপাতালের আগুন সম্পূর্ণ নিভেছে

চাহিদা বেশি, সরবরাহ কম: কাঁচা মরিচের দাম বৃদ্ধি

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৯:৩৪ পিএম, ৩ সেপ্টেম্বর ২০২০ বৃহস্পতিবার

চাহিদা বেশি, সরবরাহ কম: কাঁচা মরিচের দাম বৃদ্ধি

চাহিদা বেশি, সরবরাহ কম: কাঁচা মরিচের দাম বৃদ্ধি

পঞ্চগড়ে গত এক সপ্তাহের মধ্যে কেজিতে কাঁচা মরিচের দাম ১০০ টাকা থেকে ১৫০ টাকা বেড়েছে। পাইকারি বাজারে কিছুটা কম হলেও খুচরা বিক্রি হচ্ছে আরও বেশি। বাজারে সরবরাহ না থাকায় এবং চাহিদা থাকায় দাম বেড়েছে বলে জানিয়েছেন খুচরা ও পাইকারি বিক্রেতারা।

আজ বৃহস্পতিবার পাইকারি প্রতি কেজি কাঁচা মরিচ বিক্রি হয়েছে ২২০ টাকা থেকে ২৩০ টাকা। ওই মরিচই খুচরা বাজারে প্রতি কেজি বিক্রি হচ্ছে ২৪০ থেকে ৩০০ টাকা।

জেলার খোলাপাড়া পাইকারি বাজারের ব্যবসায়ী আজাদ হোসেন বলেন, স্থানীয় মরিচ না থাকায় আমাদের এখানে বগুড়া থেকে মরিচ আসে। সরবরাহকারীরা দাম বাড়িয়ে দিলে আমাদেরও দাম বাড়াতে হয়। গত এক সপ্তাহ আগে প্রতি কেজি মরিচ বিক্রি হয়েছিল ১৫০ টাকা। বর্তমানে প্রতি কেজি মরিচ ২২০/২৩০ টাকায় বিক্রি করছি।

জেলা শহরের খুচরা ব্যবসায়ী আসিরুল ইসলাম জানান, পাইকারি বাজারে দাম বাড়লে আমাদেরও দাম বাড়াতে হয়। পাইকারি বাজারে প্রতি কেজি কাঁচা মরিচ ২২০/২৩০ টাকা দরে কিনেছি। ভিন্ন ভিন্ন হাটবাজারে ২৬০ টাকা থেকে ৩০০ টাকা দরে কাঁচা মরিচ বিক্রি হচ্ছে।

জেলার সদর উপজেলার পঞ্চগড় ইউনিয়নের ডুডুমারী এলাকার রাজিউর রহমান নামে এক ক্রেতা জানান, হঠাৎ করে কাঁচা মরিচের দাম বেড়েছে। বুধবার ১০০ গ্রাম কাঁচা মরিচ ৩০ টাকায় কিনেছি।

কাঁচা মরিচের সরবরাহ স্বাভাবিক রাখতে পারলে দাম কমবে বলে মনে করছেন খুচরা ও পাইকারি ব্যবসায়ীরা।