ঢাকা, রবিবার ১৯, মে ২০২৪ ২২:২৯:১২ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
বাংলা ভাষাকে রক্ষা করতে শহীদ হন কমলা ভিক্ষা করে দেশের মানুষ চলবে না: প্রধানমন্ত্রী জাতীয় এসএমই পুরস্কার পেলেন ৭ উদ্যোক্তা রাফা ছেড়েছে ৮ লাখ ফিলিস্তিনি: জাতিসংঘ কেজিতে ২০০ টাকা ছাড়াল কাঁচা মরিচের দাম

জন্মদিনে কোহলি ছুঁয়ে দিলেন শচিনের রেকর্ড

খেলাধুলা ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৭:১৫ পিএম, ৫ নভেম্বর ২০২৩ রবিবার

ক্রিকেটভক্তের নতুন ‘ঈশ্বর’ বিরাট কোহলি

ক্রিকেটভক্তের নতুন ‘ঈশ্বর’ বিরাট কোহলি

ক্রিকেটভক্তের নতুন ‘ঈশ্বর’ বিরাট কোহলি! সেই বিরাট কোহলি আজ রবিবার পা রাখলেন ৩৫ বছরে। শুভ জন্মদিন। আর আজই জন্মদিনে কোহলি ছুঁয়ে দিলেন শচিনের শতকের রেকর্ড।

আজ তিনি ইডেনে খেলছেন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। বিরাটের এই জন্মদিনে গোটা বিশ্ব একটাই প্রশ্নের উত্তর খোঁজার জন্য ছটফট করছিলো। ক্রিকেটের নতুন ঈশ্বর কি ছাপিয়ে গিয়েছেন আগের ঈশ্বর শচিনকে? ভক্তদের প্রশ্নের উত্তর দিলেন তিনি ৪৯তম শতক করে।

একাধিক প্রাক্তন ক্রিকেটারের মতে, এবারের বিশ্বকাপেই শচিনের এক দিনের ক্রিকেটে করা ৪৯টি শতরানের রেকর্ড ভেঙে দেবেন বিরাট। এই রান মেশিন করলেনও তাই।

সুনীল গাওস্কার বলেছিলেন, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ইডেন গার্ডেন্সে নিজের ৫০তম শতরান করবে বিরাট। কারণ, সে দিনই বিরাটের জন্মদিন। তাই শচিনকে টপকে যাওয়ার জন্য এর থেকে ভাল মঞ্চ হতে পারে না। ইডেনের দর্শকের সামনে এই শতরানের আনন্দও অনেক বেশি। 

বিরাটের এখন এক দিনের ক্রিকেটে শতরানের সংখ্যা ৪৮। তাই ইডেনে শচিনকে টপকাতে না পারলেও ছোঁয়ার সুযোগ রয়েছে বিরাটের কাছে।

একদিকে এবারের বিশ্বকাপের সবথেকে হাইভোল্টেজ ম্যাচ। কলকাতার ইডেন গার্ডেন্সে মুখোমুখি ভারত ও দক্ষিণ আফ্রিকা। অপরদিকে, ৫ নভেম্বর ভারতীয় তথা বিশ্ব ক্রিকেটের মহাতারকা বিরাট কোহলির জন্মদিন। ফলে আজকের দিনটাকে সুপার সানডে বললেও কম বলা হবে। ৩৫ তম জন্মদিনের রাত থেকেই শুভেচ্ছার জোয়ারে ভাসছেন বিরাট কোহলি।

দেড় দশকের বেশি সময় ধরে ২২ গজে একের পর এক ম্যাচ উইনিং ইনিংস খেলে সকলের নয়ণের মণি হয়ে উঠেছেন বিরাট কোহলি। বর্তমানে কোট কোটি কোহলি ভক্তের কাছে ৫ নভেম্বর বিরাট দিন। স্পেশাল দিনে ভারতীয় দল তথা বিশ্ব জুড়ে প্রাক্তন ও বর্তমান ক্রিকেটার থেকে তার কোটি কোটি ফ্যানেরা শুভেচ্ছা জানিয়েছেন বিরাট কোহলিকে।

বিসিসিআইয়ের তরফ থেকে সোশ্যাস মিডিয়ায় পোস্ট করে শুভেচ্ছা জানানো হয়েছে কিং কোহলিকে। শুভেচ্ছা জানিয়ে আইসিসিও। বিরাট কোহলির আইপিএল দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের তরফ থেকেও দলের প্রাক্তন অধিনায়ক ও অন্যতম সফল ব্যাটারকে শুভেচ্ছা জানানো হয়েছে।

প্রসঙ্গত, বর্তমানে বিশ্বকাপ খেলতে ব্যস্ত রয়েছেন বিরাট কোহলি। তাই ভারতীয় দলের সতীর্থদের সঙ্গেই বিশেষ দিনটি এবার পালন করবেন। ইডেনেও কোহলির জন্মদিন সেলিব্রেশনের পরিকল্পনা রয়েছে। জন্মদিনেই কোহলির ব্যাটে কলকাতার মাঠে শচিনের শতরানের রেকর্ড স্পর্শ করা দেখার অপেক্ষায় ছিলো ফ্যানেরা। ফ্যানদের শতক উপহার দিলেন তিনি জন্মদিনে।