ঢাকা, শনিবার ২০, এপ্রিল ২০২৪ ১৬:০৬:২৫ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
হাসপাতালের কার্ডিয়াক আইসিইউ পুড়ে ছাই, রক্ষা পেল ৭ শিশু সবজির বাজার চড়া, কমেনি মুরগির দাম সারা দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি কৃষক লীগ নেতাদের গণভবনের শাক-সবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি, হিট এলার্ট জারি শিশু হাসপাতালের আগুন সম্পূর্ণ নিভেছে

তিন মাদ্রাসা ছাত্রী নিখোঁজ: ৪ শিক্ষকের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৭:৪৬ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০২১ বুধবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

জামালপুরের ইসলামপুরে দারুত তাক্বওয়া মহিলা কওমি মাদ্রাসা থেকে তিন ছাত্রী নিখোঁজের ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। 

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) দিবাগত রাত ১২টার পর নিখোঁজ মনিরা খাতুনের বাবা মনোয়ার হোসেন বাদী হয়ে ওই মাদ্রাসার অধ্যক্ষ ও তিন শিক্ষকসহ অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামি করে মানবপাচার দমন আইনে মামলা করেন।

এর আগে সোমবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে ইসলামপুর থানায় একটি সাধারণ ডায়েরি নথিভুক্ত হয়েছিল। সাধারণ ডায়েরির পর সোমবার (১৩ সেপ্টেম্বর) রাতেই জিজ্ঞাসাবাদের জন্য ওই মাদ্রাসার অধ্যক্ষসহ চার শিক্ষককে আটক করা হয়। তবে জিজ্ঞাসাবাদে কোনো গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যায়নি বলে জানিয়েছে পুলিশ।

মামলা দায়েরের পর আজ বুধবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে আটক চার শিক্ষককে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠিয়েছে পুলিশ। এরা হলেন, মাদ্রাসার অধ্যক্ষ (মুহতামিম) মাওলানা আসাদুজ্জামান, সহকারী শিক্ষক রাবেয়া আক্তার, শুকরিয়া আক্তার ও ইলিয়াস হোসেন।

শিক্ষার্থী নিখোঁজের ঘটনায় অনিবন্ধিত ওই মাদ্রাসার আবাসিকের সব ছাত্রীকে তাদের অভিভাবকদের কাছে হস্তান্তর করে মাদ্রাসাটিকে বন্ধ করে দিয়েছে পুলিশ।

এ বিষয়ে ইসলামপুর থানার ওসি মাজেদুর রহমান জানান, শিক্ষার্থী নিখোঁজের ঘটনায় থানায় জিডি হলে ওই মাদ্রাসায় পুলিশ পাঠানো হয়। মাদ্রাসাটির নিবন্ধন না থাকায় এর পাঠদান কার্যক্রম বন্ধ করে দিয়ে ছাত্রীদের তাদের অভিভাবকদের জিম্মায় দেওয়া হয়। সেইসঙ্গে সোমবার রাতে মাদ্রাসার অধ্যক্ষ ও তিনজন সহকারী শিক্ষককে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়। জিজ্ঞাসাবাদে কোনো গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যায়নি।

তিনি বলেন, মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) রাত ১২টার পর নিখোঁজ মনিরা খাতুনের বাবা বাদী হয়ে ওই চার শিক্ষক ও অজ্ঞাতনামা আসামি করে মানবপাচার দমন আইন ২০ (১২) এর ১০ এর ১ ধারায় মামলা করেন। এ মামলায় ওই চার শিক্ষককে আজ দুপুরে আদালতে পাঠানো হয়। পরে আদালতের বিচারক পরবর্তী রিমান্ড শুনানির দিন ২০ সেপ্টেম্বর ধার্য করেছেন।

উল্লেখ্য, গত রোববার (১২ সেপ্টেম্বর) ভোরে ফজরের নামাজের পর উপজেলার গোয়ালেরচর ইউনিয়নের বাংলা বাজারে অবস্থিত সভুকড়া দারুত তাক্বওয়া  মহিলা কওমি মাদ্রাসা থেকে দ্বিতীয় শ্রেণির তিন শিক্ষার্থী নিখোঁজ হয়। তারা হলেন- গাইবান্ধা ইউনিয়নের পোড়ার চর সরদার পাড়া গ্রামের মাফেজ শেখের মেয়ে মিম আক্তার (৯), গোয়ালের চর ইউনিয়নের সভুকড়া গ্রামের মনোয়ার হোসেনের মেয়ে মনিরা খাতুন (১১) ও দক্ষিণ সভুকুড়া গ্রামের সুরুজ্জামানের মেয়ে সূর্যবানু (১০)।