ঢাকা, শুক্রবার ২৯, মার্চ ২০২৪ ৬:৩৬:০৮ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
বিশ্বে প্রতিদিন খাবার নষ্ট হয় ১০০ কোটি জনের বাসায় পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া ট্রেনে ঈদযাত্রা: ৭ এপ্রিলের অগ্রিম টিকিট বিক্রি শুরু গাজায় নিহত বেড়ে ৩২ হাজার ৪৯০ অ্যানেস্থেসিয়ার ওষুধ বদলানোর নির্দেশ স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঈদ কেনাকাটায় ক্রেতা বাড়ছে ব্র্যান্ড শপে বাঁচানো গেল না সোনিয়াকেও, শেষ হয়ে গেল পুরো পরিবার

বলিউডের কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমারের প্রয়াণ

বিনোদন ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১০:৩২ এএম, ৭ জুলাই ২০২১ বুধবার

ফাইল ছবি।

ফাইল ছবি।

বলিউডের কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমার মারা গেছেন। আজ বুধবার সকাল সাড়ে ৭টার দিকে ভারতের মুম্বইয়ের একটি হাসপাতালে মৃত্যু হয় তার। তার বয়স হয়েছিলো ৯৮। শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। 

অভিনেতার মৃত্যুতে শোক জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

দীর্ঘ দিন ধরে বয়সজনিত অসুস্থতায় ভুগছিলেন দিলীপ। মুম্বইয়ের হিন্দুজা হাসপাতালের আইসিইউ-তে ভর্তি ছিলেন। গত ৩০ জুন তাকে হাসপাতালে ভর্তি করা হয়। শেষ সময়ে স্ত্রী সায়রা বানু পাশে ছিলেন তার।

ছয় দশকের অভিনয় জীবন দিলীপ কুমারের। তার প্রকৃত নাম ইউসুফ খান। বলিউডে তিনি পরিচিত ছিলেন ‘ট্র্যাজেডি কিং’ নামে। ৬৫টিরও বেশি ফিল্মে অভিনয় করেছেন। তার অভিনীত আইকনিক ছবিগুলির মধ্যে উল্লেখযোগ্য ‘দেবদাস’, ‘নয়া দওর’, ‘মুঘল-এ-আজম’, ‘গঙ্গা যমুনা’, ‘ক্রান্তি’ এবং ‘কর্মা’। তাকে শেষ পর্দায় দেখা গিয়েছিল ১৯৯৮ সালে ‘কিলা’ ছবিতে।