ঢাকা, শুক্রবার ২৯, মার্চ ২০২৪ ১৮:৪৮:৫০ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
টাঙ্গাইলে শাড়ি তৈরিতে ব্যস্ত সময় পার করছেন তাঁতীরা রমজানের অর্ধেকেও কমেনি মাছ ও মাংসের দাম সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫ রমজানের অর্ধেকেও কমেনি মাছ ও মাংসের দাম ঈদযাত্রা: ৮ এপ্রিলের ট্রেনের টিকিট পাওয়া যাচ্ছে আজ বিশ্বে প্রতিদিন খাবার নষ্ট হয় ১০০ কোটি জনের বাসায় পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া

সঙ্গী অবিশ্বাস করলে যা করবেন

নিজস্ব প্রতিবেদকঃ | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৪:১৭ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০২৩ মঙ্গলবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

বিশ্বাস একটি সম্পর্কের মূল ভিত্তি। বিশ্বাস না থাকলে কোনো সম্পর্ক বেশি দূর এগোতে পারে না। তবে মাঝে মাঝে মানুষ ব্যক্তিগত কোনো খারাপ অভিজ্ঞতার কারণে মানুষের ওপর থেকে বিশ্বাস হারিয়ে ফেলে। যে কারণে তারা সহজে কাউকে বিশ্বাস করতে পারে না। এছাড়া ইর্ষার কারণেও এই ধরনের ঘটনা ঘটে থাকে। যেহেতু বিশ্বাস ছাড়া একটি সম্পর্ক টিকে থাকতে পারে না তাই এ ধরনের কোনো ঘটনা ঘটে থাকলে কিছু বিষয়ে খেয়াল রাখা জরুরি। চলুন জেনে নেওয়া যাক, সঙ্গী অবিশ্বাস করলে কী করবেন-

যোগাযোগ ঠিক রাখুন


যোগাযোগ এমন একটি ব্যাপার, যার মাধ্যমে আপনি যে কারও বিশ্বাস অর্জন করতে পারেন আবার বিশ্বাস হারিয়েও ফেলতে পারেন। তাই সঙ্গীর সঙ্গে ঠিকভাবে যোগাযোগ রাখতে হবে। ব্যস্ত থাকলে কাজের ফাঁকে মাঝে মাঝে তার খোঁজ নিন। কথা বলার সময় নম্রভাবে কথা বলুন। সঙ্গীকে কোনো কথা দিলে কথা রাখুন, আর রাখতে পারবেন না এমন কোনো কথা না দেওয়াই ভালো।

নিরাপত্তাহীনতায় রাখবেন না


সঙ্গীকে নিরাপত্তাহীনতায় রাখলে, এ ধরনের সমস্যা আরো বাড়বে। তাই যতটা সম্ভব তাকে নিরাপদ অনুভব করাতে হবে। যদি কোনো কারণে তিনি আস্থা হারিয়েও ফেলেন, সেই বিষয়ে কথা বলে ব্যাপারটি পরিষ্কার করে নিন। যাতে ভবিষ্যতে এই ব্যাপার নিয়ে আর কোনো সমস্যা না হয়।

অতীতের কোনো বিষয় টানবেন না

সম্পর্কে থাকলে অনেকের মধ্যে অতীত টেনে আনার একটি প্রবণতা কাজ করে। এই অভ্যাস থেকে বেরিয়ে আসতে হবে। শুরুতেই নিজেদের অতীত নিয়ে একে অপরের সঙ্গে কথা বলে নিতে পারেন এবং বিষয়টি সেখানেই শেষ করবেন।

যত্নশীল হোন

সম্পর্কে থাকাকালীন আপনাকে সঙ্গীর প্রতি যত্নশীল হতে হবে। আপনি যদি আপনার সঙ্গীর প্রতি যত্নশীল না হন, তবে তিনি আপনার ওপর থেকে আস্থা হারিয়ে ফেলবে। সবাই চায় তাকে তার সঙ্গ ভালোবাসুক। যত্ন নেওয়া ভালোবাসা প্রকাশের সবচেয়ে ভালো উপায়। এর সঙ্গে সম্পর্কে ভালোবাসার পাশাপাশি বিশ্বাসও বাড়বে।

সময় দিন

সঙ্গীকে সময় দিন। সময় পৃথিবীতে সবচেয়ে দামি একটি জিনিস। আপনি যখন সঙ্গীকে সময় দিবেন, তিনি বুঝতে পারবেন তিনি আপনার জন্য কতটা দামি। বিশ্বাস অর্জনের জন্য এটি একটি ভালো উপায়।