ঢাকা, বৃহস্পতিবার ২৫, এপ্রিল ২০২৪ ১০:৩২:১৯ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
যুদ্ধ কোনো সমাধান দিতে পারে না, এটা বন্ধ হওয়া উচিত: প্রধানমন্ত্রী ফেসবুকে পোস্ট দিয়ে সন্তানকে নিয়ে ট্রেনের নিচে ঝাঁপ দিলেন মা আরও ৩ দিন হিট অ্যালার্ট জারি যুক্তরাষ্ট্রে টিকটক নিষিদ্ধ করার বিল সিনেটে পাস ২৪ ঘণ্টার ব্যবধানে ফের কমল স্বর্ণের দাম মক্কা ও মদিনায় তুমুল বৃষ্টির শঙ্কা খালেদার গ্যাটকো মামলায় চার্জগঠনের শুনানি পেছাল

স্বামীকে ছাড়া প্রথমবার বিয়েবার্ষিকী রানি এলিজাবেথের

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১০:১৬ এএম, ২২ নভেম্বর ২০২১ সোমবার

ফাইল ছবি

ফাইল ছবি

সাত দশকের দাম্পত্য জীবন শেষে এবারই প্রথম স্বামীকে ছাড়া বিয়েবার্ষিকী পালন করলেন ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ।

রানি এলিজাবেথের সঙ্গে ডিউক অব এডিনবরা প্রিন্স ফিলিপের বিয়ে হয় ১৯৪৭ সালের ২০ নভেম্বর। খবর সৌদি গেজেটের।

গত শনিবার ছিল তাদের ৭৪তম বিয়েবার্ষিকী। তবে এবার রাজপ্রসাদে রানির বিয়েবার্ষিকীতে ছিল না কোনো আনন্দ আয়োজন। তার পরিবর্তে রোববার বিশেষ প্রার্থনার ব্যবস্থা করা হয়।

উল্লেখ্য, এ বছরের এপ্রিলে করোনায় আক্রান্ত হয়ে ৯৯ বছর বয়সে মারা যান প্রিন্স ফিলিপ।

১৯৫২ সালে রানি দ্বিতীয় এলিজাবেথ ব্রিটিশ সিংহাসনে আরোহণের পর ২০১৭ সালের আগস্টে অবসর নেওয়ার আগ পর্যন্ত নৌবাহিনীর সাবেক কর্মকর্তা প্রিন্স ফিলিপ ২২ হাজার ২১৯টি সরকারি কর্মসূচিতে অংশ নেন।

রয়্যাল মেরিনসহ ৭৮০টির বেশি প্রতিষ্ঠানের পৃষ্ঠপোষক, প্রেসিডেন্ট অথবা সদস্য প্রিন্স ফিলিপ ৬৩৭ বার বিদেশ সফর করেছেন এবং প্রায় সাড়ে পাঁচ হাজার বক্তব্য দিয়েছেন।

১৯২১ সালে জন্মগ্রহণ করেন প্রিন্স ফিলিপ। ১৯৪৭ সালে রাজকন্যা দ্বিতীয় এলিজাবেথকে বিয়ে করেছিলেন প্রিন্স ফিলিপ। রানি এলিজাবেথ ও প্রিন্স ফিলিপের ঘরে চার সন্তানসহ আট নাতি-নাতনি রয়েছেন। রানি এলিজাবেথের বয়স এখন ৯৫ বছর।