ঢাকা, বৃহস্পতিবার ২০, জুন ২০২৪ ১৬:০৯:৪১ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
সিলেট ও ​​সুনামগঞ্জে অবনতি, আরও ৩ জেলায় বন্যার শঙ্কা যাত্রাবাড়ীতে দম্পতিকে গলা কেটে হত্যা কক্সবাজার সীমান্তে গুলি ছোড়ার ঘটনা জাতিসংঘে উত্থাপন সুফিয়া কামাল গণতান্ত্রিক ও নারী মুক্তি আন্দোলনের পথিকৃৎ: প্রধানমন্ত্রী কবি সুফিয়া কামালের জন্মদিন আজ ঈদের ছুটি শেষে ঢাকায় ফিরছে কর্মজীবী মানুষ

হিলিতে কমতে শুরু করেছে পেঁয়াজের দাম

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:১৭ পিএম, ২৯ আগস্ট ২০২৩ মঙ্গলবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি অব্যাহত রয়েছে। ফলে পাইকারি বাজারে কমতে শুরু করেছে পেঁয়াজের দাম। একদিনের ব্যবধানে কেজিতে কমেছে ৩ থেকে ৫ টাকা। বর্তমানে নাসিক জাতের প্রতি কেজি পেঁয়াজ ৫৫ টাকায় এবং ইন্দোর জাতের পেঁয়াজ বিক্রি হচ্ছে ৫০ টাকায়।

আমদানিকারকরা বলছেন, হিলি স্থলবন্দরের পেঁয়াজ আমদানি বেশি হওয়ার কারণে দাম কমতে শুরু করেছে। দাম কমাতে কিছুটা স্বস্তি ফিরেছে সাধারণ ক্রেতাদের মাঝে।

হিলি স্থলবন্দরে পেঁয়াজ কিনতে আসা ব্যবসায়ী আতাউর রহমান বলেন, হিলি স্থলবন্দরে পেঁয়াজের দাম কিছুটা কমেছে। আমি রংপুর থেকে পেঁয়াজ কিনতে আসছি। দাম কমার কারণে দুই ট্রাক পেঁয়াজ কিনলাম।

হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি হারুন-উর রশিদ হারুন বলেন, দেশের বাজারে পেঁয়াজের দাম স্বাভাবিক রাখতে হিলি স্থলবন্দরের আমদানিকারকরা ভারত থেকে পেঁয়াজ আমদানি করে থাকেন। বর্তমানে ২১০ মার্কিন ডলারে এলসির মাধ্যমে পেঁয়াজ আমদানি করা হচ্ছে। তবে ৪০ শতাংশ শুল্ক দিয়ে ভারত থেকে পেঁয়াজ আসছে। ফলে দাম এখনও কিছুটা বেশি আছে।

হিলি কাস্টমসের তথ্য মতে, গতকাল সোমবার (২৮ আগস্ট) ভারতীয় ৫০ ট্রাকে ১ হাজার ৪৯০ মেট্রিকটন পেঁয়াজ আমদানি হয়েছে হিলি স্থলবন্দর দিয়ে।