ঢাকা, বৃহস্পতিবার ২৫, এপ্রিল ২০২৪ ১৯:২২:১৬ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
যুদ্ধ কোনো সমাধান দিতে পারে না, এটা বন্ধ হওয়া উচিত: প্রধানমন্ত্রী ফেসবুকে পোস্ট দিয়ে সন্তানকে নিয়ে ট্রেনের নিচে ঝাঁপ দিলেন মা আরও ৩ দিন হিট অ্যালার্ট জারি যুক্তরাষ্ট্রে টিকটক নিষিদ্ধ করার বিল সিনেটে পাস

এরদোয়ানের শপথ অনুষ্ঠানে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন

বাসস | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৯:৫৬ এএম, ৪ জুন ২০২৩ রবিবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

তৃতীয় মেয়াদে তুরস্কের প্রেসিডেন্ট হিসেবে শপথ নিয়েছেন রিসেপ তাইয়েপ এরদোয়ান। শপথ অনুষ্ঠানে বিশ্বের ৭৭টি দেশের নেতারা যোগ দেন। এতে অংশ নেন বাংলাদেশের রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও তার সহধর্মিণী ড. রেবেকা সুলতানা।

শনিবার (৩ জুন) আঙ্কারার গ্র্যান্ড ন্যাশনাল অ্যাসেম্বলিতে শপথ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শপথগ্রহণের পরপরই আধুনিক তুরস্কের প্রতিষ্ঠাতা মোস্তফা কামাল আতাতুর্কের সমাধি পরিদর্শন করেন এরদোয়ান। পরে তিনি প্রেসিডেন্ট প্যালেসে বাংলাদেশের রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও বিশ্ব নেতাদের সঙ্গে কুশলবিনিময় করেন।

এ ছাড়া ন্যাটো, ওআইসি, অর্গানাইজেশন অব টার্কিক স্টেট (ওটিএস) ও অন্যান্য সংস্থার প্রতিনিধিরা অনুষ্ঠানে অংশ নিয়েছেন। এরদোয়ান অতিথিদের জন্য নৈশভোজের আয়োজন করেন।

উল্লেখ্য, গত ২৮ মে দ্বিতীয় দফা নির্বাচনে ৫২ দশমিক ১৮ শতাংশ ভোট পেয়ে আরও পাঁচ বছরের জন্য তুরস্কের প্রেসিডেন্ট নির্বাচিত হন এরদোয়ান। অর্থনৈতিক সঙ্কট, বিধ্বংসী ভূমিকম্প ও বিভিন্ন পশ্চিমা দেশের সমালোচনার পরও তাকে পরাজিত করা যায়নি। প্রথম দফা ভোটেও তিনি এগিয়ে ছিলেন।