ঢাকা, বৃহস্পতিবার ২৫, এপ্রিল ২০২৪ ১৫:২৭:১৫ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
যুদ্ধ কোনো সমাধান দিতে পারে না, এটা বন্ধ হওয়া উচিত: প্রধানমন্ত্রী ফেসবুকে পোস্ট দিয়ে সন্তানকে নিয়ে ট্রেনের নিচে ঝাঁপ দিলেন মা আরও ৩ দিন হিট অ্যালার্ট জারি যুক্তরাষ্ট্রে টিকটক নিষিদ্ধ করার বিল সিনেটে পাস

করোনা বিজয়ী শতবর্ষী নারী গোপালগঞ্জের খবিরুন্নেসা

মনির হোসেন জীবন | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০২:৪৩ পিএম, ৯ জুন ২০২০ মঙ্গলবার

করোনা বিজয়ী শতবর্ষী নারী গোপালগঞ্জের খবিরুন্নেসা

করোনা বিজয়ী শতবর্ষী নারী গোপালগঞ্জের খবিরুন্নেসা

বিশ্বব্যাপী মরণঘাতী করোনাভাইরাস (কোভিড-১৯) দেশে বিজয়ী শতবর্ষী গোপালগঞ্জের নারী খবিরুন্নেসার (১০১)। তিনি করোনাকে জয় করে চিকিৎসা শেষে নিজ বাড়িতে ফিরেছেন। বর্তমানে তিনি মেয়ে সেলিনা জাকিরের ঢাকার উত্তরার বাসায় কোয়ারেন্টিনে আছেন।

উত্তরার রিজেন্ট হাসপাতাল ও  খবিরুন্নেসার পরিবারের লোকজন গণমাধ্যমকে জানান, গোপালগঞ্জ জেলার চন্দ্রদিঘলীয়া গ্রামের মৃত আলতাফ ভূইয়ার স্ত্রী খবিরুন্নেসা ।  ১৯ মে করোনা পজিটিভ রিপোর্ট আসার পর ৩০ মে ও ১ জুন দুবারের পরীক্ষায় নেগেটিভ আসে তার।

ত্ব‌কের ক্যান্সার, হৃদরোগসহ নানা রোগে আক্রান্ত খবিরুন্নেসার স্বামী ২০ বছর আগে ও বড় ছেলে দুই বছর আগে মারা গেছেন। বাকি তিন ছেলে থাকেন যুক্তরাষ্ট্রে। দেশে আছেন তিন মেয়ে। মেয়েদের কাছেই তিনি থাকেন। উন্নত চিকিৎসার জন্য গত মাসে শুরুর দিকে ঢাকার উত্তরায় মেয়ের বাসায় যান। ১৩ মে তার মেয়ে সেলিনা জাকির (৪৮) ও নাতি তামিমের করোনা পজিটিভ আসে। তাদের ভর্তি করা হয় উত্তরার রিজেন্ট হাসপাতালে।

করোনা রোগীদের সংস্পর্শে থাকায় সেখান থেকেই শরীরে করোনাভাইরাসের উপসর্গ দেখা দেয় খবিরুন্নেসার। ১৫ মে বাসা থেকে নমুনা সংগ্রহ করে রিজেন্ট হাসপাতালে পরীক্ষার জন্য দিলে ১৯ মে খবিরুন্নেসার করোনা রিপোর্ট পজিটিভ আসে। পরে রিজেন্ট হাসপাতালেই পরিবারের অন্য সদস্যদের সঙ্গে তাকেও ভর্তি করা হয়। এসময় তার ছোট মেয়ে শাহানাজ (৪২)-এরও করোনা পজিটিভ আসে। এরপর তাকেও ওই হাসপাতালের আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হয়।

খবিরুন্নেসার মেয়ে সেলিনা জাকির গণমাধ্যমকে বলেন, 'আমরা চারজনই করোনায় আক্রান্ত হয়েছিলাম। আমার মাকে হৃদরোগের কারণে রিং পরাতে হয়েছিল। একবার পিত্তথলিতে পাথর হওয়ায় অপারেশনের টেবিলেও নিতে হয়েছিল। এছাড়া তার আছে স্কিন ক্যান্সার। এত কিছুর পরেও করোনার বিরুদ্ধে লড়াই করে তিনি ফিরে এসেছেন। তাকে বাংলাদেশের হাজার হাজার রোগীর জন্য অনুপ্রেরণার কারণ বলে উল্লেখ করেছেন হাসপাতালের চিকিৎসকরা।

এদিকে, গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. অসিত কুমার ম‌ল্লিক গণমাধ্যমকে বলেন, একশ বছরের বৃদ্ধ নারী খবিরুন্নেসার করোনা জয় করে ঘরে ফিরলো। এতে বোঝা গেলো করোনায় যে কোনও বয়সের লোক আক্রান্ত হলে ভয়ের কিছু নেই। সবাইকে সতর্ক থাকতে হবে।