ঢাকা, শনিবার ২০, এপ্রিল ২০২৪ ১৬:১২:০৭ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
হাসপাতালের কার্ডিয়াক আইসিইউ পুড়ে ছাই, রক্ষা পেল ৭ শিশু সবজির বাজার চড়া, কমেনি মুরগির দাম সারা দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি কৃষক লীগ নেতাদের গণভবনের শাক-সবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি, হিট এলার্ট জারি শিশু হাসপাতালের আগুন সম্পূর্ণ নিভেছে

নারী উন্নয়নে নারীরাই মুখ্য ভূমিকা রাখছে: সংস্কৃতি প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৬:৩৩ পিএম, ১০ ডিসেম্বর ২০২০ বৃহস্পতিবার

নারী উন্নয়নে নারীরাই মুখ্য ভূমিকা রাখছে: সংস্কৃতি প্রতিমন্ত্রী

নারী উন্নয়নে নারীরাই মুখ্য ভূমিকা রাখছে: সংস্কৃতি প্রতিমন্ত্রী

গত ত্রিশ বছর ধরে এদেশের সরকার প্রধান নারী উল্লেখ করে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেছেন, নারী উন্নয়ন ও ক্ষমতায়নে দেশের নারীরাই মুখ্য ভূমিকা রাখছে। আওয়ামী লীগ সরকারের আমলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এদেশে নারী শিক্ষা, নারী উন্নয়ন ও নারী ক্ষমতায়নে বৈপ্লবিক অগ্রগতি হয়েছে।

কে এম খালিদ বলেন, শিক্ষায় নারীদের শতভাগ অংশগ্রহণ নিশ্চিত করা, অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করে তোলা, নারীবান্ধব কর্মপরিবেশ সৃষ্টি করা, আইন প্রণয়নের মাধ্যমে নারীদের সুরক্ষা ও অধিকার নিশ্চিত করা এবং রাজনীতিতে নারীদের সক্রিয় অংশগ্রহণে উৎসাহিত করার জন্য শেখ হাসিনার গৃহীত উদ্যোগ ও সাফল্য অভাবনীয়।

প্রতিমন্ত্রী আজ বৃহস্পতিবার রাজধানীর গ্যালেসিয়া হোটেল এন্ড রিসোর্টে যুক্তরাষ্ট্র সরকারের অন্যতম উন্নয়ন সহযোগী সংস্থা ইউএস-এইড আয়োজিত আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক টুর্নামেন্টের চূড়ান্ত প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন ইউএস-এইড বাংলাদেশের মিশন পরিচালক ডেরিক এস ব্রাউন ।

উল্লেখ্য, টুর্নামেন্টটি ইউএস-এইডের লিঙ্গভিত্তিক সহিংসতার বিরুদ্ধে ১৬ দিনব্যাপী সচেতনতামূলক ক্যাম্পেইন ‘দাও সাড়া, তোলো আওয়াজ’ এর অংশ যেটি প্রতি বছর ২৫ নভেম্বর হতে ১০ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হয়। রেডিও স্বাধীন (এফএম ৯২.৪) ও বাংলাদেশ ডিবেট ফেডারেশনের সহযোগিতায় ইউএস-এইড এ ক্যাম্পেইন আয়োাজন করে।