ঢাকা, বৃহস্পতিবার ২৮, মার্চ ২০২৪ ১৮:৩৬:৫৯ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
বিশ্বে প্রতিদিন খাবার নষ্ট হয় ১০০ কোটি জনের বাসায় পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া ট্রেনে ঈদযাত্রা: ৭ এপ্রিলের অগ্রিম টিকিট বিক্রি শুরু গাজায় নিহত বেড়ে ৩২ হাজার ৪৯০ অ্যানেস্থেসিয়ার ওষুধ বদলানোর নির্দেশ স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঈদ কেনাকাটায় ক্রেতা বাড়ছে ব্র্যান্ড শপে বাঁচানো গেল না সোনিয়াকেও, শেষ হয়ে গেল পুরো পরিবার

পুলিশের সহায়তায় রেলস্টেশনে ফুটফুটে সন্তানের জন্ম

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:২৬ পিএম, ১৯ জানুয়ারি ২০২২ বুধবার

ফাইল ছবি

ফাইল ছবি

পাবনার ঈশ্বরদী রেলস্টেশনে পুলিশের সহায়তায় ফুটফুটে এক কন্যাসন্তান প্রসব করেছেন এক নারী। মঙ্গলবার (১৮ জানুয়ারি) বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে।

জানা গেছে, ঈশ্বরদীর আরামবাড়ী বাজার এলাকার উজ্জ্বল হোসেনের স্ত্রী কনিকা খাতুন স্বামীর সঙ্গে বাবার বাড়ি রাজশাহী যাচ্ছিলেন। বাড়ি থেকে বের হওয়ার আগে সামান্য ব্যথা অনুভব করলে সতর্কতাস্বরূপ পরিচিত এক নারীকেও সঙ্গে নেন। স্টেশন এলাকায় পৌঁছালে তীব্র ব্যথা অনুভূত হয়। পরে ওই নারী ঈশ্বরদী রেলওয়ে পুলিশের সহযোগিতায় একজন নারী কনস্টেবলের শাড়ি দিয়ে সন্তান প্রসবের উপযোগী পরিবেশ তৈরি করেন। সেখানেই ফুটফুটে কন্যাসন্তান জন্ম দেন কনিকা।


কনিকা বলেন, ‘আমি প্রথম বার মা হলাম। আসলে বুঝতেই পারিনি আমার সময় হয়ে গেছে। আমার গণনায় ভুল ছিল। বাবার বাড়িতে গিয়ে প্রসব হবে সেটাই ভেবেছিলাম। আল্লাহর কাছে শুকরিয়া জানান তিনি।

 প্রসূতির স্বামী উজ্জ্বল হোসেন বলেন, বাবার বাড়িতে সন্তান প্রসবের কথা চিন্তা করে স্ত্রীকে নিয়ে রাজশাহীতে শ্বশুর বাড়ির উদ্দেশে সকালে বাড়ি থেকে বের হয়ে ঈশ্বরদী রেলওয়ে স্টেশনে আসি। প্রচণ্ড ব্যথা অনুভব করলে রেলপুলিশকে বিষয়টি জানানো হলে তারা সন্তান জন্মের মতো পরিবেশ স্টেশনেই তৈরি করে দেন। সবশেষে পুলিশকে তিনি ধন্যবাদ জানান।

স্থানীয় আকলিমা ক্লিনিকের গাইনি বিষয়ক চিকিৎসক রাবেয়া বসরী রোজি জানান, প্রসূতি মা আমাদের হাসপাতালে আসার সঙ্গে সঙ্গে জরুরি ভিত্তিতে তাদের প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হয়েছে। বর্তমানে মা-মেয়ে সুস্থ রয়েছে।

ঈশ্বরদী রেলওয়ে থানার উপপরিদর্শক (এসআই) নজরুল ইসলাম জানান, খবর পেযে আমি দুজন নারী কনস্টেবলকে তাদের সহযোগিতা করার জন্য পাঠাই। তারা সন্তান প্রসবের জন্য প্রসূতিকে সব ধরনের সহযোগিতা করেছে।