ঢাকা, মঙ্গলবার ১৯, মার্চ ২০২৪ ১১:২৯:২০ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
হিলিতে পেঁয়াজের দাম কেজিতে কমেছে ৫০ টাকা ভোরে গাজায় ইসরায়েলি বিমান হামলায় নিহত ২০ রোহিঙ্গাদের জন্য ইউএনডিপিকে যে আহ্বান জানালেন প্রধানমন্ত্রী গাজীপুরে সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ আরো শিশুসহ ৪ জনের মৃত্যু তিনদিনের সফরে সুইডেনের রাজকন্যা ঢাকায় গাজীপুরে সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ আরও দুজনের মৃত্যু

মার্কিন কংগ্রেস ভবনে হামলার চেষ্টা, নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:০৫ পিএম, ৩ এপ্রিল ২০২১ শনিবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

যুক্তরাষ্ট্রের কংগ্রেস ভবন ক্যাপিটলে হামলায় নিরাপত্তারক্ষীর এক সদস্য ও হামলাকারীর মৃত্যু হয়েছে। স্থানীয় সময় শুক্রবার (বাংলাদেশ সময় শনিবার) এই ঘটনা ঘটে। এরপর ক্যাপিটল ভবন এরিয়ায় লকডাউন জারি করা হয়। খবর রয়টার্সের

খবরে বলা হয়েছে, এক ব্যক্তি দ্রুতগতিতে গাড়ি চালিয়ে ক্যাপিটলের নিরাপত্তাবেষ্টনি ভাঙার চেষ্টা করেন। এরপর চালক নেমে নিরাপত্তারক্ষীদের ছুরি দিয়ে হামলা চালান। সেসময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দুই সদস্য ছুরিকাঘাতের শিকার হন। এরপর পুলিশ সন্দেহভাজন ওই ব্যক্তিকে লক্ষ্য করে গুলি চালালে হামলাকারী নিহত হন।

ক্যাপিটল পুলিশের ভারপ্রাপ্ত প্রধান ইয়োগান্ডা পিটম্যান বলেন, হামলায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর আহত দুই সদস্যের মধ্যে একজন নিহত হয়েছেন।

ওয়াশিংটন মেট্রোপলিটন পুলিশ বিভাগের ভারপ্রাপ্ত প্রধান রবার্ট কনটে বলেন, এই হামলাকে এখন পর্যন্ত সন্ত্রাসী কর্মকাণ্ডের ঘটনা বলে মনে হচ্ছে না।

ঘটনার পরপরই ক্যাপিটল ভবন এলাকায় আবারও ন্যাশনাল গার্ড মোতায়েন করা হয়েছে। এর আগে ৬ জানুয়ারির হামলার পরও সেখানে ন্যাশনাল গার্ড মোতায়েন করা হয়েছিল।

গত ৬ জানুয়ারি তৎকালীন বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থকদের হামলার পর শুক্রবার ক্যাপিটল ভবনে এ হামলার ঘটনা ঘটল।

-জেডসি