ঢাকা, রবিবার ১৭, জানুয়ারি ২০২১ ২:২১:১৩ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
কাল জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করবেন প্রধানমন্ত্রী দেশে ২৪ ঘন্টায় কমেছে শনাক্ত রোগী, বেড়েছে মৃত্যু অবশেষে কমলাকে ফোনে অভিনন্দন জানালেন পেন্স শীতে কাঁপছে উত্তরের মানুষ, বিপর্যস্ত জনজীবন সোমবার থেকে যুক্তরাজ্যে সব ধরনের ভ্রমণ বন্ধ

টি-২০ বিশ্বকাপে আফ্রিকাকে হারিয়ে ফাইনালে অজিকন্যারা

ক্রীড়া ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১১:২২ এএম, ৬ মার্চ ২০২০ শুক্রবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বৃষ্টিবিঘ্নিত দ্বিতীয় সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকাকে ৫ রানে হারিয়ে ফাইনালে উঠে গেলো স্বাগতিক অস্ট্রেলিয়া। টস হেরে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৩৪ রান তোলে স্বাগতিকরা। বৃষ্টি আইনে নির্ধারিত ১৩ ওভারে ৯৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ৯২ রান তুলতে পারে প্রোটিয়ারা।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে দুই ওপেনার অ্যালিসা হিলি ও বেথ মুনির ব্যাটে উদ্বোধনী জুটিতে ৩৪ রান তোলে অজিরা। ১৩ বলে ১৮ রান করে ফিরে যান হিলি। দলীয় ৬৮ রানের মাথায় বেথ মুনি (২৮) ফিরে গেলে ছোট একটি ধস নামে অস্ট্রেলিয়ার। ৭১ রানের মধ্যে জোনাসেন (১) ও গার্ডনারের (০) উইকেট হারিয়ে চাপে পড়ে যায় স্বাগতিক মেয়েরা।

তবে সেখান থেকে দলকে টেনে তোলেন অধিনায়ক ল্যানিং। তার ৪৯ বলে অপরাজিত ৪৯ রানের ইনিংসের ওপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৩৪ রান তোলে প্রতিযোগিতার সফলতম দলটি। ৪ ওভারে ১৯ রান খরচায় ৩ উইকেট নেন প্রোটিয়া মিডিয়াম পেসার নাদিনে ডি ক্লার্ক।

অস্ট্রেলিয়ার ইনিংসের পরপরই বৃষ্টি নামে সিডনিতে। ফলে ডার্কওয়াথ লুইস মেথডে দক্ষিণ আফ্রিকার লক্ষ্য দাঁড়ায় ১৩ ওভারে ৯৮ রান। ব্যাট করতে নেমে ২৪ রানে ৩ উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় প্রোটিয়া মেয়েরা। সেখান থেকে ওলভার্ট ২৭ বলে ৪১ রানের গুরুত্বপূর্ণ একটি ইনিংস উপহার দিলেও জয়ের জন্য তা যথেষ্ট হয়নি।

শেষ পর্যন্ত নির্ধারিত ১৩ ওভারে ৫ উইকেটে ৯২ রানে শেষ হয় অস্ট্রেলিয়ার ইনিংস। ৫ রানের জয়ে ফাইনালে ভারতের সঙ্গী হলো চারবারের শিরোপাধারী অস্ট্রেলিয়া।

ইংল্যান্ড ও ভারতের মধ্যকার প্রথম সেমিফাইনাল বৃষ্টিতে ভেসে যাওয়ায় ফাইনাল নিশ্চিত করে গ্রুপপর্বের পয়েন্টে এগিয়ে থাকা ভারত নারী দল।

-জেডসি