ঢাকা, রবিবার ২৬, সেপ্টেম্বর ২০২১ ৫:৩৩:০৩ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
ওয়াশিংটন পৌঁছেছেন প্রধানমন্ত্রী কক্সবাজারে হোটেলে নারী হত্যা: প্রধান আসামি সাগর গ্রেপ্তার ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ১৭ হাজার ছাড়ালো করোনা শনাক্ত হাজারের নিচে, মৃত্যু ২৫ ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘গুলাব’

নতুন কিছু শেখার ৫ ওয়েবসাইট সম্পর্কে জেনে নিন

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১০:৫৬ পিএম, ৮ সেপ্টেম্বর ২০২১ বুধবার

ফাইল ছবি।

ফাইল ছবি।

তথ্যপ্রযুক্তির অভাবনীয় অগ্রগতির ফলে পৃথিবীর অনেক কঠিন-জঠিল ও দুর্বোধ্য বিষয় সহজ থেকে সহজতর হয়ে গেছে। এর একটি হল স্মার্টফোন, যার মাধ্যমে চাইলেই অনেক মজার এবং একই সঙ্গে শিক্ষনীয় অনেক কিছু শিখে নিতে পারেন।

হাতের নাগালে থাকা এমন ৫টি শিক্ষণীয় ওয়েবসাইট সম্পর্কে
জেনে নিন।

CreativeLive: চাইলে ঘরে বসেই ফটোগ্রাফি, গ্রাফিক ডিজাইন, মার্কেটিং, ক্রাফটিং ও বিজনেসের কোর্সও করতে পারেন এই ওয়েবসাইটে গিয়ে। CreativeLive ওয়েবসাইটে বিভিন্ন বিষয়ের ওপর ৬৫০ জন বিশেষজ্ঞের প্রায় দেড় হাজার ক্লাস পাবেন।

TED Talks: এটি এমন এক অনুষ্ঠান, যেখানে বিখ্যাত প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা থেকে শুরু করে লেখক, শিল্পী, বিজ্ঞানী ও নানা শ্রেণির সফল মানুষগুলো তাদের চিন্তাভাবনা ও আইডিয়ার গল্প শেয়ার করেন। তাদের বক্তৃতাগুলো বেশ প্রাঞ্জল ও তথ্যবহুল। সেইসঙ্গে যোগায় অনুপ্রেরণাও।

Codecademy: আপনি যদি যেকোনও ধরনের প্রোগ্রামিং শিখতে আগ্রহী হোন তাহলে প্রথমেই জানতে হয় অ্যালগরিদম। সেটাকেই পরে কোড আকারে লেখার জন্য দরকার হয় একটি প্লাটফর্মের। সেটাই হলো Codecademy. যেখানে সাড়ে ৪ কোটিরও বেশি মানুষ প্রোগ্রামিং শিখছে!

-7-Minute: ব্যস্ততার দোহাই দিয়ে যারা প্রায়ই শরীরচর্চা করা থেকে দূরে থাকেন, তাদের জন্য 7-Minute দারুণ কাজের। 7-Minute এ শেষ করা যায় এমন অনেক ব্যায়াম পাবেন এ ওয়েবসাইটে।

Hackaday: রোজ মাত্র ৫ মিনিট সময় ব্যয় করেই আপনি নতুন কিছু শিখতে পারেন এর মাধ্যমে। নিজের জীবনকে সহজে ও উৎপাদনশীল করতে দারুণ কাজের এই ওয়েবসাইট।