ঢাকা, শনিবার ১৫, আগস্ট ২০২০ ২২:৩৯:০৬ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
দেশে করোনায় আরও ৩৪ মৃত্যু, শনাক্ত ২৬৪৪ বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের ৪৫ বছর: এখনও পলাতক ৫ খুনি বনানীতে শহীদদের প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা শ্রদ্ধাভরে পালিত হচ্ছে জাতীয় শোক দিবস চিত্রশিল্পী মুর্তজা বশীর আর নেই আজ ১৫ আগস্ট জাতীয় শোক দিবস

২০ বছর বয়সে চলে গেলেন অস্ট্রেলিয়ার স্কেটার একাতেরিনা

ক্রীড়া ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:১০ পিএম, ২১ জুলাই ২০২০ মঙ্গলবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

মাত্র ২০ বছর বয়সে পৃথিবী থেকে চলে গেলেন অস্ট্রেলিয়ান ফিগার স্কেটার একাতেরিনা আলেক্সান্দোভস্কয়া। অস্ট্রেলিয়ার হয়ে অলিম্পিকে অংশ নেয়া জন্মসূত্রে রাশিয়ান এই স্কেটার মস্কোতে মারা যান।

ইন্টারন্যাশনাল স্কেটিং ইউনিয়নের (আইএসইউ) ওয়েবসাইটে সংস্থাটির প্রেসিডেন্ট জ্যান ডিজকেমা একটি বিবৃতিতে বলেন, একাতেরিনার মৃত্যুসংবাদ আমাদের হতবাক করেছে। তিনি একজন প্রতিভাবান পেয়ার-স্কেটার ছিলেন। আমরা তার পরিবার, বন্ধুবান্ধব ও সতীর্থদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

তাৎক্ষণিকভাবে তার মৃত্যুর কারণ সম্পর্কে জানা যায়নি। তবে রাশিয়ার সংবাদমাধ্যমে খবর, একটি নোট রেখে গিয়েছেন একাতেরিনা, যাতে লেখা রয়েছে ‘Lyublyu’ (I love)। স্বাভাবিকভাবেই তার মৃত্যুকে আত্মহত্যা বলে সন্দেহ করছে পুলিশ।

অস্ট্রেলিয়ার নাগরিকত্ব পাওয়ার পর ২০১৮ শীতকালীন অলিম্পিকে হার্লি উইন্ডসরের সঙ্গে জুটি বেঁধে লড়াইয়ে নামেন একাতেরিনা। উইন্ডসর-একাতেরিনা জুটি তার আগের বছরেই ওয়ার্ল্ড জুনিয়র চ্যাম্পিয়ন হয়।

তার কোচ আন্দ্রেই খেকালো জানিয়েছেন, গত জানুয়ারিতে মৃগীরোগে আক্রান্ত হলে খেলা ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেন একাতেরিনা। খেকালো এও জানিয়েছেন যে, অবসাদে ভুগছিলেন তার ছাত্রী।

২০১৬ সালে অস্ট্রেলিয়ান স্কেটার হারকে উইন্ডসরের সঙ্গে ফিগার স্কেটিংয়ে জুটি বাঁধেন একাতেরিনা। উইন্ডসর এই জুটির একটি ছবি পোস্ট করে ইনস্টাগ্রামে লিখেন, কাতিয়ার (একাতেরিনার ডাকনাম) অকস্মাৎ মৃত্যুসংবাদে আমি বিপর্যস্ত। আমার কেমন লাগছে- তা ভাষায় প্রকাশ করা সম্ভব নয়। আমরা দুজনে একসঙ্গে যা অর্জন করেছি, তা কখনোই ভুলতে পারব না।

এমন রহস্য রেখে একাতেরিনা অকালে চলে যাওয়ায় শোকস্তব্ধ অজি ক্রীড়ামহল। এই নিয়ে মাত্র ১০ দিনের ব্যবধানে অস্ট্রেলিয়ার দু'জন উইন্টার স্পোর্টস স্টারের মৃত্য হল।

-জেডসি