ঢাকা, শুক্রবার ২৯, মার্চ ২০২৪ ১৫:১৩:৪৩ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
টাঙ্গাইলে শাড়ি তৈরিতে ব্যস্ত সময় পার করছেন তাঁতীরা রমজানের অর্ধেকেও কমেনি মাছ ও মাংসের দাম সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫ রমজানের অর্ধেকেও কমেনি মাছ ও মাংসের দাম ঈদযাত্রা: ৮ এপ্রিলের ট্রেনের টিকিট পাওয়া যাচ্ছে আজ বিশ্বে প্রতিদিন খাবার নষ্ট হয় ১০০ কোটি জনের বাসায় পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া

আজ রাতে শহীদ মিনারে মোমবাতি প্রজ্বলন করবে আমরাই পারি জোট

অনলাইন ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৫:০৭ পিএম, ৭ মার্চ ২০১৯ বৃহস্পতিবার

“সমান ভাবি, সমান থাকি, সমান সমান সামনে চলি”, এই শ্লোগান নিয়ে আগামীকাল শুক্রবার ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস উদযাপিত হতে যাচ্ছে। এর উপলক্ষ্যে আজ বৃহস্পিতবার রাতে ‘আমরাই পারি পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোট, বাংলাদেশ’ কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে মোমবাতি প্রজ্বলনের আয়োজন করেছে।

সংগঠনের নির্বাহী সমন্বয়কারী জিনাত আরা হক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। আজ ৭ মার্চ রাত ১০ টা ৩০ মিনিটে কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে এই অনুষ্ঠানে সংহতি প্রকাশ করে সকলকে উপস্থিত হওয়ার আহবান জানানো হয়েছে। ৮ মার্চ ২০১৯ এর প্রথম প্রহর ১২.০১ মিনিট এ মোমবাতি প্রজ্বলন করা হবে।

বিজ্ঞপ্তিতে জিনাত আরা হক বলেন, সবক্ষেত্রে নারী-পুরুষের সমঅংশীদারিত্ব নিশ্চিতকরণের পাশাপাশি আমরা নারীর জন্য প্রতিটি স্থান, প্রতিটি সময়, প্রতিটি মুহূর্তকে নিরাপদ করার জোরালো দাবী জানাই। আমরা জানি নারীর চলাচলের স্বাধীনতায় প্রতিবন্ধকতা তৈরি করে মনের আঁধার, রাতের আঁধার নয়।
                                                                                               
তিনি আরো বলেন, তাই আমরা সকলেই একত্রিত হচ্ছি শহিদ মিনার প্রাঙ্গণে। রাত ১২.০১ মিনিট এ মোমবাতি প্রজ্বলন- এর মাধ্যমে আমাদের আঁধার ভাঙার এ শপথে আমরা সকলের সংহতি প্রত্যাশা করছি।
 
তিনি বলেন, নারীর অস্তিত্বকে নিরাপদ করার এই প্রতীকী অনুষ্ঠানে আপনার অংশগ্রহণ নারীর স্বাধীন সত্ত্বা প্রতিষ্ঠার ধারাবাহিক সংগ্রামে আমাদের অনুপ্রাণিত করবে।