ঢাকা, শনিবার ২০, এপ্রিল ২০২৪ ৭:৪২:৫১ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
হাসপাতালের কার্ডিয়াক আইসিইউ পুড়ে ছাই, রক্ষা পেল ৭ শিশু সবজির বাজার চড়া, কমেনি মুরগির দাম সারা দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি কৃষক লীগ নেতাদের গণভবনের শাক-সবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি, হিট এলার্ট জারি শিশু হাসপাতালের আগুন সম্পূর্ণ নিভেছে

আবহাওয়ার খবর জানাবে যে ৫ অ্যাপ

অনলাইন ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:২৩ পিএম, ৮ আগস্ট ২০২২ সোমবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কখনো হঠাৎ রোদ, কখনো বৃষ্টি। এই আকস্মিক বৃষ্টি বা গরমে জনজীবন হয়ে উঠছে দুর্বিষহ। এখন আবহাওয়া অফিসের খবরের জন্যও অপেক্ষা করা যায়না। যখন তখন পড়তে হচ্ছে বৃষ্টির মুখে কিংবা করা রোদে। এজন্য ব্যবহার করতে পারেন মোবাইল অ্যাপ। স্মার্টফোনের যেব কিছু অ্যাপ আছে যেগুলো আপনাকে প্রতিক্ষণের সংবাদ জানাবে।

বর্তমানে গুগল স্মার্টফোন ব্যবহারকারীদের আবহাওয়ার আপডেট জানায়। তবে আপনি যদি প্রতিক্ষণের আপডেট নোটিফিকেশন আকারে এবং আগেভাগেই জানতে চান তাহলে এই অ্যাপগুলো বেছে নিতে পারেন। চলুন স্মার্টফোনের এমন ৫টি অ্যাপ সম্পর্কে জেনে নেওয়া যাক-

উইন্ডি (Windy)
বাতাসের গতিমুখ জানানোর জন্য এই অ্যাপ তৈরি হয়েছিল। তবে আবহাওয়ার পূর্বাভাস জানার জন্য এই অ্যাপের জুড়ি মেলা ভার। এ অ্যাপে আবহাওয়ার পূর্বাভাসের সঙ্গেই বাতাসের গতি ও অভিমুখ দেখে নেওয়া যাবে। একই সঙ্গে রাডার চিত্র দেখতে পাবেন এই অ্যাপ থেকে। বিভিন্ন চ্যানেলের মাধ্যমে রাডার চিত্র দেখে আবহাওয়ার পূর্বাভাস বুঝে নিতে সুবিধা হবে। শুধু বৃষ্টিপাত নয়, এই নিম্নচাপের দরুন বইবে ঝোড়ো হাওয়াও তাও নিখুঁতভাবে আপডেট দেবে উইন্ডি অ্যাপ।

এসিসিইউ ওয়েদার (AccuWeather)
আবহাওয়ার পূর্বাভাস জানার জন্য অন্যতম সেরা অ্যাপ এটি। গুগল প্লে স্টোর থেকে খুব সহজেই এই অ্যাপ ডাউনলোড করা যাবে। ২৪-৪৮ ঘণ্টা আগেই বৃষ্টির পূর্বাভাস দেবে এই অ্যাপ। সঙ্গে থাকছে নোটিফিকেশনের মাধ্যমে সতর্কবার্তা। খুব সহজেই আবহাওয়া সংক্রান্ত সব খবর অ্যাপের ভেতরেই পেয়ে যাবেন।

দ্য ওয়েদার চ্যানেল (The Weather Channel)
আবহাওয়ার আপডেট জানাতে যত জনপ্রিয় অ্যাপ আছে তার মধ্যে অন্যতম এটি। আবহাওয়ার প্রায় নির্ভুল পূর্বাভাস জানায় অ্যাপটি। আবহাওয়া সম্পর্কে বিভিন্ন প্রয়োজনীয় তথ্য বিস্তারে দেখবে অ্যাপটি। পূর্বাভাস ছাড়াও রয়েছে রাডার চিত্র দেখার সুযোগ।

ওভার ড্রপ (Overdrop)
এই আপে দুর্দান্ত অ্যানিমেশন দেখতে পাবেন। অ্যানিমেশনের কথা ভেবেই এই অ্যাপ ডিজাইন করা হয়েছে। আবহাওয়া ছাড়াও এই অ্যাপ থেকে বায়ু দূষণ দেখে নিতে পারবেন। আগামী 7 দিন আবহাওয়া কেমন থাকবে তা দেখিয়ে দেবে এই অ্যাপ।


ইয়াহো ওয়েদার (Yahoo Weather)
আবহাওয়ার আপডেট জানার জন্য অন্যতম সেরা অ্যাপ এটি। এই আপে ম্যাপের উপরে দেখে নিতে পারবেন আবহাওয়ার আপডেট। বর্তমান অবস্থার উপরে নির্ভর করে একটি ছবি দেখবে এই অ্যাপ। নিয়মিত এই আপে আপডেট আনছে সংস্থা।

সূত্র: বিজনেস ইনসাইডার