ঢাকা, বৃহস্পতিবার ২৮, মার্চ ২০২৪ ১৬:০০:২৭ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
বিশ্বে প্রতিদিন খাবার নষ্ট হয় ১০০ কোটি জনের বাসায় পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া ট্রেনে ঈদযাত্রা: ৭ এপ্রিলের অগ্রিম টিকিট বিক্রি শুরু গাজায় নিহত বেড়ে ৩২ হাজার ৪৯০ অ্যানেস্থেসিয়ার ওষুধ বদলানোর নির্দেশ স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঈদ কেনাকাটায় ক্রেতা বাড়ছে ব্র্যান্ড শপে বাঁচানো গেল না সোনিয়াকেও, শেষ হয়ে গেল পুরো পরিবার

ইউটিউবে চালু হচ্ছে ‘গো লাইভ টুগেদার’ ফিচার

অনলাইন ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:১০ পিএম, ১০ নভেম্বর ২০২২ বৃহস্পতিবার

ফাইল ছবি

ফাইল ছবি

সম্প্রতি ইউটিউব তাদের নতুন ফিচার ‘গো লাইভ টুগেদার’ আনার ঘোষণা দিয়েছে। এর মাধ্যমে একাধিক ক্রিয়েটর একসঙ্গে তাদের চ্যানেল থেকে লাইভে আসতে পারবেন।

তবে এই সুবিধাটি প্রাথমিকভাবে মোবাইল ডিভাইসে ব্যবহার করা যাবে। ডেস্কটপ ভার্সনে এই সুবিধাটি পেতে আরও কিছুদিন অপেক্ষা করতে হবে।

ইউটিউব বলছে, এই সুবিধার মাধ্যমে একজন কনটেন্ট ক্রিয়েটর তার চ্যানেল থেকে অতিথি ক্রিয়েটরকে সঙ্গে নিয়ে লাইভে আসতে পারবেন। অর্থাৎ দুইজনই তাদের নিজস্ব অ্যাকাউন্ট ব্যবহার করে সহ-স্ট্রিমিংয়ে যেতে পারবেন।

সাধারণত লাইভ স্ট্রিমে সিঙ্গেল ক্রিয়েটররা লাইভে আসতে পারবেন। তবে কিছুদিনের মধ্যে একাধিক ক্রিয়েটর একই সঙ্গে লাইভে আসতে পারবেন।

এ ফিচারের অধীনে ক্রিয়েটররা টাইটেল, ডেসক্রিপশন, মনিটাইজেশন অপশন, থাম্বেল নির্বাচন করার সুবিধা পাবেন। ভিজিটরদের অবশ্যই ইনভাইট অ্যা কো স্ট্রিমার অপশনের মাধ্যমে আমন্ত্রণ জানাতে হবে।

ইউটিউবের ভাষ্যমতে, বাণিজ্যিক ভাবেও এই সুবিধাটি ক্রিয়েটররা ব্যবহার করতে পারবেন।