ঢাকা, শুক্রবার ২৯, মার্চ ২০২৪ ১১:৫৪:৪৯ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
টাঙ্গাইলে শাড়ি তৈরিতে ব্যস্ত সময় পার করছেন তাঁতীরা রমজানের অর্ধেকেও কমেনি মাছ ও মাংসের দাম সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫ রমজানের অর্ধেকেও কমেনি মাছ ও মাংসের দাম ঈদযাত্রা: ৮ এপ্রিলের ট্রেনের টিকিট পাওয়া যাচ্ছে আজ বিশ্বে প্রতিদিন খাবার নষ্ট হয় ১০০ কোটি জনের বাসায় পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া

এবার ইনস্টাগ্রামেও খোলা যাবে চ্যানেল

আন্তর্জাতিক ডেস্কঃ | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:১০ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০২৩ শুক্রবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

ইউটিউবের মত ইনস্টাগ্রামেও খোলা যাবে চ্যানেল। যার নাম দেওয়া হয়েছে মেটা চ্যানেল। এই ফিচারের মাধ্যমে ক্রিয়েটরেরা তাদের ফলোয়ারদের সঙ্গে মেসেজের মাধ্যমে যোগাযোগ করতে পারবেন। 

শুক্রবার থেকেই বাছাই করা ক্রিয়েটারদের জন্য যুক্তরাষ্ট্রে এই সুবিধা চালু হয়েছে। পরীক্ষা শেষে আগামী কয়েকমাসের মধ্যেই এই ফিচার সবার জন্য খুলে দেওয়া হবে।

মেটাপ্রধান মার্ক জুকারবার্গ জানিয়েছেন, তিনি এই চ্যানেল খুলছেন তার প্রতিষ্ঠানের সব খবর ও প্রোডাক্টস সম্পর্কে তথ্য ব্যবহারকারীদের সঙ্গে ভাগ করে নেওয়ার জন্য। সব মেটা প্রোডাক্ট এখন থেকে সবার প্রথমে এই চ্যানেলেই শেয়ার করবেন।

লেখা, ছবি থেকে শুরু করে পোলস, রিয়্যাকশন সবই সাপোর্ট করবে ওই চ্যানেলে। খুব শিগগিরই সেই চ্যানেলে অতিথিদের সঙ্গে কোল্যাব করারও সুযোগ পাবেন ক্রিয়েটারেরা। 

ইনস্টাগ্রামে যেভাবে চ্যানেল খুলবেন-


মোবাইলে ইনস্টাগ্রাম অ্যাপটি খুলে তার মেসেঞ্জার অপশনে যেতে হবে। ইন্সটাগ্রামে ফিডের একেবারে উপরে ডানদিকে মিলবে মেসেঞ্জার অপশনটি।

সেখানে ঢুকে ডানদিকে উপরদিকে চ্যানেল অপশনটি ক্লিক করতে হবে। সেখান থেকে ক্রিয়েট ব্রডকাস্ট অপশন খুলে একটি নাম দিতে হবে। এরপর ট্যাপ ব্রডকাস্ট চ্যানেলে ট্যাপ করলেই তৈরি হয়ে যাবে চ্যানেলটি।

এবার সেখান থেকে নিজেদের প্রোডাক্ট হোক বা কনটেন্ট ফলোয়ারদের কাছে পৌঁছে দিতে পারবেন ক্রিয়েটারেরা। এমনকী সেখানে অন্যদের ইনভাইটও করতে পারবেন তারা। ইনভাইট লিঙ্ক পোস্ট করা যাবে স্টোরির মাধ্যমে। অন্তত ১০ লাখ ফলোয়ার যোগ দিতে পারবেন ওই ব্রডকাস্ট চ্যানেলে।