ঢাকা, শনিবার ২০, এপ্রিল ২০২৪ ৪:০৬:৩৮ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
হাসপাতালের কার্ডিয়াক আইসিইউ পুড়ে ছাই, রক্ষা পেল ৭ শিশু সবজির বাজার চড়া, কমেনি মুরগির দাম সারা দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি কৃষক লীগ নেতাদের গণভবনের শাক-সবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি, হিট এলার্ট জারি শিশু হাসপাতালের আগুন সম্পূর্ণ নিভেছে

পূর্বাচলে ‘হেমন্ত উৎসব’

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:০৪ পিএম, ১৫ নভেম্বর ২০২২ মঙ্গলবার

ফাইল ছবি

ফাইল ছবি

ষড়ঋতু উদযাপন পরিষদের উদ্যোগে পূর্বাচল জয়বাংলা চত্বরে আয়োজন করা হয়েছে ‘হেমন্ত উৎসব ১৪২৯’। আগামী ১৮ নভেম্বর শুক্রবার অনুষ্ঠিত হবে এ উৎসব।

উৎসব উদ্বোধন করবেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক। উপস্থিত থাকবেন নাট্যব্যক্তিত্ব ও সংসদ সদস্য আসাদুজ্জামান নূর।

সকাল ৭টায় উদ্বোধনী সংগীতের মধ্য দিয়ে উৎসবের সূচনা হবে। প্রভাত সংগীত পরিবেশন করবে জাতীয় রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদ ঢাকা মহানগর।

নানা পদের পিঠাপুলি আর চায়ে শুরু হবে হেমন্ত উৎসব। পথনাটক থাকবে বিকেলে। এ ছাড়া দিনব্যাপী বইমেলা থাকবে। পূর্বাচলবাসীসহ সবার জন্য উন্মুক্ত এ উৎসব।

পর্যায়ক্রমে বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন ও শিল্পীরা পরিবেশন করবেন নৃত্য ও আবৃত্তি। অংশগ্রহণকারী শিশুদের নিয়ে চিত্রাঙ্কন ও ভাস্কর্য তৈরির প্রতিযোগিতা শুরু হবে।

এ ছাড়া ঋতুভিত্তিক পিঠা, পূর্বাচলে উৎপাদিত সবজি ও শস্য দিয়ে আয়োজিত হবে গ্রামীণ মেলা। থাকবে প্রীতি ফুটবল-ক্রিকেট ম্যাচ এবং গ্রামীণ খেলা। অংশ নেওয়া প্রত্যেক শিশুকে দেওয়া হবে শুভেচ্ছা উপহার।

নাচ, গান ও কবিতা আবৃত্তির মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হবে। অনুষ্ঠান চলবে সূর্যাস্ত পর্যন্ত।