ঢাকা, বৃহস্পতিবার ২৫, এপ্রিল ২০২৪ ১৩:৩৮:১০ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
যুদ্ধ কোনো সমাধান দিতে পারে না, এটা বন্ধ হওয়া উচিত: প্রধানমন্ত্রী ফেসবুকে পোস্ট দিয়ে সন্তানকে নিয়ে ট্রেনের নিচে ঝাঁপ দিলেন মা আরও ৩ দিন হিট অ্যালার্ট জারি যুক্তরাষ্ট্রে টিকটক নিষিদ্ধ করার বিল সিনেটে পাস

বিশ্বে করোনায় আরও ৪৫১ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১১:০১ এএম, ২৮ মার্চ ২০২৩ মঙ্গলবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

করোনায় বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ৪৫১ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ৮০৯ জন। সুস্থ হয়েছেন ৭৭ হাজার ৯০৫ জন।

মঙ্গলবার (২৮ মার্চ) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে জার্মানিতে। এ সময় দেশটিতে মৃত্যু হয়েছে ১৬২ জনের এবং আক্রান্ত হয়েছে ৭ হাজার ৩৫৭ জন। একইসময়ে সবচেয়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে রাশিয়ায়। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছে ৮ হাজার ৯৮৯ জন এবং মৃত্যু হয়েছে ৩১ জনের।

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ২ হাজার ৮১৭ জন এবং মৃত্যু হয়েছে ২৫ জনের। ফ্রান্সে আক্রান্ত হয়েছে ৭ জন এবং মৃত্যু হয়েছে ৬৫ জনের। জাপানে আক্রান্ত হয়েছে ২ হাজার ৮৮৭ জন এবং মৃত্যু হয়েছে ১৭ জনের। তাইওয়ানে এ সময় কোনও আক্রান্ত নেই এবং তবে মৃত্যু হয়েছে ২০ জনের। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছে ৩২৯ জন এবং মৃত্যু হয়েছে ৬ জনের।

একইসময়ে থাইল্যান্ডে আক্রান্ত হয়েছে ১৫০ জন এবং মৃত্যু হয়েছে ৬ জনের। ফিলিপাইনে আক্রান্ত হয়েছে ২২৮ জন এবং মৃত্যু হয়েছে ২০ জনের। রোমানিয়ায় আক্রান্ত হয়েছে ৮ হাজার ৮২ জন এবং মৃত্যু হয়েছে ৩৭ জনের। নিউজিল্যান্ডে আক্রান্ত হয়েছে ১ হাজার ৬০৫ জন এবং মৃত্যু হয়েছে ৫ জনের। ক্রোয়েশিয়ায় আক্রান্ত হয়েছে ৪৩৮ জন এবং মৃত্যু হয়েছে ১৯ জনের। আজারবাইজানে আক্রান্ত হয়েছে ২২ জন এবং মৃত্যু হয়েছে ৫ জনের।


বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮ কোটি ৩৩ লাখ ৮১ হাজার ১০৩ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৮ লাখ ২৭ হাজার ৪৭৮ জনের। সুস্থ হয়েছেন ৬৫ কোটি ৬৩ লাখ ৫৫ হাজার ৮ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।