ঢাকা, বৃহস্পতিবার ২৫, এপ্রিল ২০২৪ ২১:২২:২২ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
যুদ্ধ কোনো সমাধান দিতে পারে না, এটা বন্ধ হওয়া উচিত: প্রধানমন্ত্রী ফেসবুকে পোস্ট দিয়ে সন্তানকে নিয়ে ট্রেনের নিচে ঝাঁপ দিলেন মা আরও ৩ দিন হিট অ্যালার্ট জারি যুক্তরাষ্ট্রে টিকটক নিষিদ্ধ করার বিল সিনেটে পাস

সাহারা খাতুন আগামী প্রজন্মের প্রেরণার উৎস: আমু

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৯:০৮ পিএম, ৯ জুলাই ২০২১ শুক্রবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের সমন্নয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন, দেশ ও জাতির দুঃসময়ে, আওয়ামী লীগের সংগ্রামী পথ চলায় সাহারা খাতুন আজ ও আগামী প্রজন্মের জন্য অফুরান প্রেরণার উৎস হয়ে থাকবেন।
আজ শুক্রবার আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী এডভোকেট সাহারা খাতুনের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত ভার্চুয়াল স্মরণ সভায় অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 
আমির হোসেন আমু বলেন, সাহারা খাতুনের চলে যাওয়া শুধু আওয়ামী লীগের জন্য নয়, জাতির জন্য এক অপূরণীয় ক্ষতি। সাহারা খাতুনের কর্মময় এবং সংগ্রামী জীবন থেকে শিক্ষা নেয়ার জন্য আওয়ামী লীগ নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি। 
বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কার্যকরী সভাপতি শিল্পী রফিকুল আলমের সভাপতিত্বে স্মরণ সভায় আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক, তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, সংসদ সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম, আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক নজিবুল্লাহ হিরু, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট সনজীদা খাতুন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা, যুগ্ম সাধারণ সম্পাদক অভিনেত্রী তারিন জাহান প্রমুখ বক্তব্য রাখেন।
আইনমন্ত্রী আনিসুল হক বলেন, স্বৈরাচার বিরোধী আন্দোলনে আইনজীবীদের সংগঠিত করতে সাহারা খাতুন যে অবদান রেখে  গেছেন, তা জাতির চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে। 
এ সময়ে তিনি সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনে সাহারা খাতুনের নামে একটি ভবন করার প্রস্তাব করেন। 
সাহারা খাতুনের কর্মময় সংগ্রামী জীবনের স্মৃতিচারণ করে তথ্যপ্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেন, সাহারা খাতুন কর্মীদের জন্য এবং সাধারন মানুষের জন্য সব সময় নিবেদিত ছিলেন।তার কর্মময় জীবন থেকে প্রজন্মকে শিক্ষা নিতে হবে। 
এদিকে সাহারা খাতুনের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সকালে বনানী কবরো স্থানে তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের নেতৃবৃন্দ।  
এ সময়ে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কার্যকরী সভাপতি ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কন্ঠ শিল্পী রফিকুল আলম, সাধারণ সম্পাদক  অরুণ সরকার রানা, আওয়ামী লীগ নেতা এম এ করিম, বাংলাদেশ কৃষক লীগের সহ-সভাপতি শেখ জাহাঙ্গীর আলম প্রমুখ উপস্থিত ছিলেন।
পরে মরহুমার রুহের মাগফিরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।