ঢাকা, শুক্রবার ২৯, মার্চ ২০২৪ ২:০৬:৫৫ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
বিশ্বে প্রতিদিন খাবার নষ্ট হয় ১০০ কোটি জনের বাসায় পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া ট্রেনে ঈদযাত্রা: ৭ এপ্রিলের অগ্রিম টিকিট বিক্রি শুরু গাজায় নিহত বেড়ে ৩২ হাজার ৪৯০ অ্যানেস্থেসিয়ার ওষুধ বদলানোর নির্দেশ স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঈদ কেনাকাটায় ক্রেতা বাড়ছে ব্র্যান্ড শপে বাঁচানো গেল না সোনিয়াকেও, শেষ হয়ে গেল পুরো পরিবার

স্মার্টফোন ছাড়াই ডেস্কটপে হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে

অনলাইন ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:০১ পিএম, ২ আগস্ট ২০২২ মঙ্গলবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ ব্যবহার হচ্ছে বিশ্বের সব দেশেই। শুধু ব্যক্তিগত কাজেই নয়, অফিসের কাজেও এখন ব্যবহার হচ্ছে এই সাইটটি। অফিসে অনেকেই ডেস্কটপ বা ল্যাপটপে হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। তবে এজন্য সঙ্গে রাখতে হয় যে স্মার্টফোনে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট করা আছে সেটি।

এখন থেকে কাছে স্মার্টফোন না থাকলেও ল্যাপটপ কিংবা ডেস্কটপে হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পারবেন। এমনকি বর্তমানে একসঙ্গে চারটি ডিভাইস থেকে একই নম্বরের হোয়াটসঅ্যাপ ব্যবহার করারও সুযোগ দিচ্ছে সাইটটি। এজন্য মোবাইলের নেটওয়ার্ক অনলাইন না থাকলেও চলে।

অর্থাৎ আপনার ফোনটি সুইচড অফ থাকলেও অনায়াসে ল্যাপটপ কিংবা ডেস্কটপ থেকে জনপ্রিয় অ্যাপের মাধ্যমে চ্যাটিং করতে পারবেন। তবে টানা ১৪ দিন আপনি মোবাইলটি ব্যবহার না করলে অন্য ডিভাইস থেকেও তা নিজে থেকে লগআউট হয়ে যাবে।

চলুন জেনে নেওয়া যাক কীভাবে ফোন ছাড়াই ল্যাপটপ কিংবা ডেস্কটপ থেকে হোয়াটসঅ্যাপ ব্যবহার করবেন-
>> আপনার ল্যাপটপ বা ডেস্কটপে হোয়াটসঅ্যাপের ডেস্কটপ ভার্সানটি ডাউনলোড করে নিন।
>> ডাউনলোড করতে না চাইলে সরাসরি হোয়াটসঅ্যাপ ওয়েব ব্রাউজ করুন।
>> ওয়েব লিংকে ক্লিক করলেই স্ক্রিনে ভেসে উঠবে কিউআর কোড।
>> এবার স্মার্টফোনের হোয়াটসঅ্যাপ অন করে সেটিংস থেকে লিংক ডিভাইসে গিয়ে কিউআর কোডটি স্ক্যান করুন।
>> এরপর আপনার স্মার্টফোন কাছে না থাকলেও আর সমস্যা নেই। ডেস্কটপে হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পারবেন। স্মার্টফোন অফলাইন কিংবা সুইচ অফ থাকলেও ওয়েবে হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পারবেন।

সূত্র: ইন্ডিয়া টুডে