ঢাকা, শুক্রবার ২৯, মার্চ ২০২৪ ৮:১৯:৫৭ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
বিশ্বে প্রতিদিন খাবার নষ্ট হয় ১০০ কোটি জনের বাসায় পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া ট্রেনে ঈদযাত্রা: ৭ এপ্রিলের অগ্রিম টিকিট বিক্রি শুরু গাজায় নিহত বেড়ে ৩২ হাজার ৪৯০ অ্যানেস্থেসিয়ার ওষুধ বদলানোর নির্দেশ স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঈদ কেনাকাটায় ক্রেতা বাড়ছে ব্র্যান্ড শপে বাঁচানো গেল না সোনিয়াকেও, শেষ হয়ে গেল পুরো পরিবার

৩ মাস আগে গাড়ি বুক করা যাবে উবারে

আন্তর্জাতিক ডেস্কঃ | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:৪৩ পিএম, ১১ মার্চ ২০২৩ শনিবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

চাল,ডাল, কাপড়, ফার্নিচার কেনাকাটা থেকে শুরু করে প্লেনের টিকিট বুকিং সবই হচ্ছে অনলাইনে। এমনকি ঘরে বসেই গাড়ি বুক করা যায় উবারের মাধ্যমে। অনেকে অফিসের জন্য রেডি হতে হতেই গাড়ি বুক করেন। ঘর থেকে বের হয়েই পেয়ে যান সেই গাড়ি। তবে এখন রেডি হতে হতে নয়, বরং ৯০ দিন আগেই গাড়ি বুক করে রাখতে পারবেন।

সম্প্রতি উবারের এক ব্লগপোস্ট থেকে জানা যায়, সংস্থাটি ‘উবার রিজার্ভ’ নামে নতুন একটি ফিচার আনছে। যার মাধ্যমে এবার প্রয়োজনে ৯০ দিন আগেও বুকিং করতে পারবেন উবার। যানজটের শহরে ঠিক সময় কোথাও পৌঁছানো হয়ে পড়েছে বাস্তবনা। তবে জরুরি কোনো কাজের জন্য ৩ মাস আগে হলেও আপনি এখন গাড়ি বুকিং দিয়ে রাখতে পারবেন। আপনার বুকিংয়ের নির্দিষ্ট দিনে হাজির হয়ে যাবে সেই গাড়ি।


সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, তাদের একমাত্র লক্ষ্য কোনো রকম সমস্যা ছাড়া যেন যাত্রীরা গন্তব্যে পৌঁছতে পারেন। অনেক সময় চাপ বেশি থাকায় যাত্রীদের সমস্যায় পড়তে হয়। কেউ কেউ প্রয়োজন না থাকা সত্ত্বেও উবারএক্সএল বুক করতে বাধ্য হন। সেই কারণে এই সিদ্ধান্ত।


নিজের গন্তব্যস্থান এবং লোকেশন দিয়ে গাড়ির চালক, ভাড়া সব তথ্যই আগাম জানার ব্যবস্থা থাকছে এর মাধ্যমে। তবে আপাতত মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডায় চালু হয়েছে উবেরের এই পরিষেবা। ধারণা করা হচ্ছে খুব শিগগির সব দেশের গ্রাহকরা এই সুবিধা পাবেন।

সূত্র: ইন্ডিয়া টুডে